ম্যানইউর অন্তর্বর্তীকালীন কোচ সুলশার | The Daily Star Bangla
০৬:৫১ অপরাহ্ন, ডিসেম্বর ১৯, ২০১৮ / সর্বশেষ সংশোধিত: ০৬:৫৫ অপরাহ্ন, ডিসেম্বর ১৯, ২০১৮

ম্যানইউর অন্তর্বর্তীকালীন কোচ সুলশার

স্পোর্টস ডেস্ক

সদ্য সাবেক হওয়া কোচ হোসে মরিনহোর জায়গায় নরওয়ের সাবেক ফুটবলার উলে গুনার সুলশারকে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। চলতি মৌসুমের শেষ পর্যন্ত কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় নিজেদের ওয়েবসাইটে ভুল করে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে সুলশারকে দায়িত্ব দেওয়ার ঘোষণাটি জানিয়েছিল ম্যানইউ। তবে কিছুক্ষণ পর তা মুছে ফেলা হয়। বুধবার আনুষ্ঠানিকভাবে সুলশারের নাম ঘোষণা করেছে ক্লাবটি।

নতুন দায়িত্ব পাওয়ার পর ক্লাবের ওয়েবসাইটে সুলশার বলেন, ‘ম্যানচেস্টার ইউনাইটেড সবসময়ই আমার হৃদয়ে আছে। কোচের দায়িত্ব নিয়ে আবার এ ক্লাবে ফেরাটা দারুণ ব্যাপার। এটা দারুণ মেধাবী একটা দল, স্টাফ ও ক্লাবের সবার সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে আছি।’

ক্যারিয়ারের লম্বা সময় ইউনাইটেডেই খেলেছেন সুলশার। ১৯৯৬ থেকে ২০০৭ সাল খেলে ছয়টি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ বেশ কিছু শিরোপা জিতেছেন সুলশার। এ ক্লাবের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ৩৬৬ ম্যাচ। তাতে ১২৬ গোল দিয়েছেন এই ফরোয়ার্ড।

অবসর নেওয়ার পর তিন বছর ম্যানচেস্টার ইউনাইটেডের রিজার্ভ টিমের কোচিং করান সুলশার। এরপর ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত নরওয়ের ক্লাব মলডার দায়িত্ব পালন করার পর কার্ডিফ সিটির কোচ হন তিনি। ২০১৫ সালে আবার ফিরে যান মলডাতে। নতুন দায়িত্ব পাওয়ার পর্যন্ত ছিলেন এ ক্লাবেই।

আগের দিনই টানা ব্যর্থতার কারণে ইউনাইটেডের কোচের পদ থেকে বরখাস্ত করা হয় মরিনহোকে। শেষ ছয় ম্যাচে ক্লাব জয় পেয়েছে মাত্র একটিতে। বিশেষ করে গত রোববার লিভারপুলের কাছে ১-৩ গোলে বিধ্বস্ত হওয়ার পর চাকুরী আর বাঁচাতে পারেননি মরিনহো।

শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ১৯ পয়েন্ট কম নিয়ে টেবিলের ছয় নম্বরে অবস্থান করছে রেড ডেভিলরা। ১৭ ম্যাচ শেষে তাদের পয়েন্ট মাত্র ২৬। ১৯৯০-৯১ মৌসুমের পর এটাই সবচেয়ে বাজে পারফরম্যান্স ইংল্যান্ডের অন্যতম সফল এ ক্লাবটির।  

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top