মেসিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রোনালদো | The Daily Star Bangla
০৫:১২ অপরাহ্ন, ডিসেম্বর ১০, ২০১৮ / সর্বশেষ সংশোধিত: ০৫:১৩ অপরাহ্ন, ডিসেম্বর ১০, ২০১৮

মেসিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসি, হালের সেরা দুই তারকা। গত এক দশক ধরেই ফুটবল বিশ্বে রাজত্ব করছেন তারা। পর্তুগিজ লিগ, ইংলিশ লিগ ও স্প্যানিশ লিগ খেলে বর্তমানে ইতালিয়ান লিগে খেলার চ্যালেঞ্জটা নিয়েছেন রোনালদো। অন্যদিকে ক্যারিয়ারের শুরু থেকে এখনও স্পেনেই মেসি। এবার এ আর্জেন্টাইনকে ইতালিয়ান লিগে খেলার চ্যালেঞ্জটা নিতে বললেন রোনালদো।

চলতি বছরের শুরুতে রিয়াল মাদ্রিদ ছেড়ে ইতালির জুভেন্টাসে যোগ দিয়েছেন রোনালদো। শুরুতে কিছুটা সংগ্রাম করলেও ধীরে ধীরে মানিয়ে নিয়েছেন তিনি। এখন পর্যন্ত ১০টি গোল দিয়ে লিগের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা । নতুন এ লিগে খেলার অভিজ্ঞতা নিয়ে আগের দিন কথা বলেছেন ইতালির শীর্ষস্থানীয় গণমাধ্যম গাজেত্তা দেল্লো স্পোর্তের সঙ্গে।

ক্যারিয়ারের শুরু থেকেই মেসির সঙ্গে অনন্য এক দ্বৈরথ সৃষ্টি হয় রোনালদোর সঙ্গে। বিশেষ করে লালিগায় রোনালদো যোগ দেওয়ার পর থেকেই তা জমে ওঠে। আর এ দ্বৈরথটা উপভোগ করেন দুই তারকাই। তাই মেসিকে মিস করেন কি না তা জানতে চাওয়া হয় এ পর্তুগিজ তারকার কাছে। জবাবে জানান, ‘না, হয়তো সে (মেসি) আমাকে মিস করে।’

‘আমি ইংল্যান্ড, স্পেন, ইতালি, পর্তুগালে খেলেছি যেখানে সে শুধুই স্পেনে খেলে। হয়তো তার আমাকে বেশি প্রয়োজন। আমার কাছে জীবনটাই চ্যালেঞ্জের। আমি এটা পছন্দ করি। এবং আমি সবাইকে খুশি করতে পছন্দ করি। আমি তাকে বলব একদিন ইতালিতে এসে খেলতে। আমার মতো চ্যালেঞ্জটা গ্রহণ করতে। হয়তো সে ওইখানে ভালো আছে। আমি তাকে শ্রদ্ধা করি। সে দারুণ একজন খেলোয়াড়। ভালো একজন মানুষ। তবে আমি এখানে কোন কিছুই মিস করি না। এটাই আমার নতুন জীবন। আমি সুখী।’- যোগ করে আরও বলেন রোনালদো।

২০০৩ সালে স্পোর্টিং লিসবন থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেন রোনালদো। এরপর টানা ছয় বছর খেলেন সে দলে। ২০০৭-০৮ মৌসুমে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বাদ পান তিনি। এরপর ৮০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ম্যানইউ ছেড়ে যোগ দেন রিয়াল মাদ্রিদে। নয় বছর সে ক্লাবে খেলার পর চলতি মৌসুমে ১০০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে জুভেন্টাসে যোগ দিয়েছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এ খেলোয়াড়।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top