বেঞ্চে রাখায় সুলশারের ওপর ক্ষুব্ধ হয়েছিলেন রোনালদো

আন্তর্জাতিক বিরতির আগে এভারটনের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মূল একাদশে ছিলেন না ক্রিস্তিয়ানো রোনালদো।

আন্তর্জাতিক বিরতির আগে এভারটনের বিপক্ষে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে মূল একাদশে ছিলেন না ক্রিস্তিয়ানো রোনালদো। কিন্তু বেঞ্চে থাকার বিষয়টি সহজভাবে নিতে পারেননি এই পর্তুগিজ মহাতারকা। ১-১ গোলে ড্র হওয়া ওই ম্যাচে ইউনাইটেডের কোচ ওলে গানার সুলশারের ওপর ক্ষুব্ধ হয়েছিলেন তিনি।

ব্রিটিশ গণমাধ্যম দ্য সানের বরাতে ক্রীড়া বিষয়ক স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা শনিবার জানিয়েছে, তাকে বেঞ্চে রাখার ব্যাপারে সুলশারকে সেদিন সতর্ক করে দিয়েছিলেন রোনালদো। তিনি বলেছিলেন, এরকম ঘটনার কোনো পুনরাবৃত্তি তিনি চান না। এভারটনের বিপক্ষে ম্যাচের কিছুদিন আগে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষে কারাবাও কাপের ম্যাচেও রোনালদোকে খেলাননি সুলশার। সেটা নিয়েও বিরক্ত ছিলেন পাঁচবারের ব্যালন ডি'অর জয়ী এই ফরোয়ার্ড।

ইংল্যান্ডের সফলতম ক্লাব ইউনাইটেডের কোচ সুলশারকে ৩৬ বছর বয়সী রোনালদো আরও জানিয়েছিলেন, ফিট থাকলে ভবিষ্যতে আর কোনো ম্যাচে বেঞ্চে থাকতে আগ্রহী নন। প্রতিটি ম্যাচের প্রতিটি মিনিট খেলতে চান তিনি।

তবে আত্মপক্ষ সমর্থন করে সুলশার পরে বলেছিলেন, এভারটনের বিপক্ষে ম্যাচের আগে রোনালদোর সঙ্গে আলাপ করেই তাকে বেঞ্চে রাখা হয়েছিল, 'আমি তার সঙ্গে ম্যাচের আগে কথা বলেছি, ম্যাচের পরেও কথা বলেছি। যখন তাকে নামতে বলা হয়েছিল, তখন সে নামার জন্য প্রস্তুত ছিল।... যখন আমরা হারি, ক্রিস্তিয়ানো স্বাভাবিকভাবেই খুশি থাকে না। সেটাই একজন খেলোয়াড়ের মানসিকতা হওয়া উচিত। সেটা নিয়ে আমার কোনো সমস্যা নেই।'

এদিন প্রিমিয়ার লিগে লেস্টার সিটির মাঠে খেলতে নামবে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে থাকা ইউনাইটেড। তাদের সাম্প্রতিক সময়টা ভালো যাচ্ছে না। সব প্রতিযোগিতা মিলিয়ে সবশেষ ছয় ম্যাচের তিনটিতে হেরেছে তারা।

লেস্টারের মুখোমুখি হওয়ার আগে সংবাদ সম্মেলনেও সুলশার আরেকবার জানিয়েছেন, রোনালদোকে সব ম্যাচেই খেলানোর পরিকল্পনা তার নেই, 'আমরা সবাই ক্রিস্তিয়ানোকে খেলতে দেখতে চাই। কারণ সে অনন্য। কিন্তু এটা স্পষ্ট যে, সে প্রতিটি ম্যাচেই খেলতে পারবে না। এটা শারীরিক ব্যাপার।'

Comments

The Daily Star  | English

Cuet students suspend protests

Say authorities assured them of meeting their major demands

27m ago