ফুটবল

বার্সেলোনা ও বোকা জুনিয়র্সকে নিয়ে ম্যারাডোনা কাপ

ম্যারাডোনার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার স্মরণে পরস্পরকে মোকাবিলা করবে বার্সা ও বোকা।

স্পেনের বার্সেলোনা ও আর্জেন্টিনার বোকা জুনিয়র্স, দুই ঐতিহ্যবাহী দলের জার্সি গায়েই পায়ের জাদুতে গোটা বিশ্বকে মন্ত্রমুগ্ধ করেছিলেন দিয়েগো ম্যারাডোনা। প্রয়াত এই কিংবদন্তির প্রতি শ্রদ্ধা জানাতে একটি প্রীতি ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে তারা।

বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, বার্সা ও বোকার মধ্যে আয়োজিত হবে ম্যারাডোনা কাপ। সৌদি আরবের রাজধানী রিয়াদে ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৪ ডিসেম্বর। দল দুটিও পৃথক পৃথক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে।

গত বছর ২৫ নভেম্বর স্থানীয় সময় বিকালে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী সাবেক তারকা ফুটবলার ম্যারাডোনার মৃত্যুর খবর ছড়িয়ে পড়ে। সঙ্গে সঙ্গে বিশ্বজুড়ে শুরু হয় তোলপাড়। স্তব্ধ হয়ে যায় গোটা ক্রীড়াজগৎ। মৃত্যুকালে ম্যারাডোনার বয়স হয়েছিল ৬০ বছর। তিগ্রেতে নিজ বাসায় হার্ট অ্যাটাক করেছিলেন তিনি। ম্যারাডোনার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার স্মরণে পরস্পরকে মোকাবিলা করবে বার্সা ও বোকা।

স্বদেশি ক্লাব বোকার হয়ে দুই দফায় খেলেছিলেন ম্যারাডোনা। ১৯৮১-৮২ মৌসুমের পর ফিরেছিলেন ১৯৯৫ সালে। সেখানেই বর্ণাঢ্য ক্যারিয়ারের শেষ দুটি বছর কাটান তিনি।

বোকা ছেড়ে সেসময়ের রেকর্ড ট্রান্সফার ফিতে বার্সেলোনায় পাড়ি জমিয়েছিলেন ম্যারাডোনা। কাতালানদের হয়ে ১৯৮২ থেকে ১৯৮৪ সাল পর্যন্ত খেলেছিলেন তিনি। ক্যাম্প ন্যুতে থাকাকালে জিতেছিলেন কোপা দেল রের শিরোপাও।

Comments

The Daily Star  | English

Rain drenches Dhaka amid heatwave

The city dwellers got some relief after rain drenched Dhaka amid ongoing heatwave across the country today

42m ago