ফ্রেডের গোলে ইউনাইটেডের স্বস্তির জয়

৭৭ মিনিটে দলের হয়ে জয়সূচক গোল করেন ব্রাজিলিয়ান তারকা ফ্রেড।
Fred
ছবি: টুইটার

গোলশূন্য অবস্থায় এগিয়ে চলছিল ম্যাচ, ঘরের মাঠে ক্রিস্টাল প্যালেসের সঙ্গে পয়েন্ট হারানোর শঙ্কা বাড়ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। দলের অনেক সাফল্যের নায়ক ক্রিস্টিয়ানো রোনালদোও ছিলেন নিষ্প্রভ। এমন অবস্থায় শেষ দিকে দারুণ এক গোলে দলকে স্বস্তির জয় এনে দিয়েছেন ফ্রেড। এই ম্যাচ দিয়েই নতুন কোচ হিসেবে অভিষেক হয় রালভ রাংনিকের। অভিষেকেই হেসেই মাঠ ছাড়তে পারলেন তিনি। 

রোববার ওল্ড ট্রাফোর্ডে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ১-০ গোলে হারিয়েছ ম্যানচেস্টার ইউনাইটেড। ৭৭ মিনিটে দলের হয়ে জয়সূচক গোল করেন ব্রাজিলিয়ান তারকা ফ্রেড।

নামেভারে অনেক এগিয়ে থাকা রোনালদোরা এদিন নিজেদের সেরা অবস্থার কাছাকাছি ছিলেন না। অনুমিতভাবে বল দখলে এগিয়ে ছিল ম্যানচেস্টার ইউনাইটেডই। কিন্তু তেমন সুযোগ তৈরি হচ্ছিল না। ২২ মিনিটে ভিক্টর লিন্ডফের দারুণ লং বল পান মার্কাস রাশফোর্ড। বক্সের বা দিকে থাকা রোনালদোকে বাড়ান তিনি। রোনালদোর নেওয়া দুর্বল শট ঠেকাতে সমস্যা হয়নি ক্রিস্টাল প্যালেস কিপার গুয়েইতার।

দুই মিনিট পর আবার এসেছিল সুযোগ। জ্যডোন সাঞ্চোর কাছ থেকে বল পেয়ে বিপদজনক মুভ নিচ্ছিলেন রোনালদো। তাকে ব্লক করে দেন প্রতিপক্ষ ডিফেন্ডার।

২৬ মিনিটে হ্যারি ম্যাগুয়েইরের বাড়ানো লং বল পেয়ে রোনালদো পাস দেন ব্রুনো ফার্নান্দেসকে। তার নেওয়া শট দারুণ দক্ষতায় বাঁচিয়ে দেন গুইয়েতা। বিরতির আগে তৈরি হয়নি গোল পাওয়ার মতো কোন পরিস্থিতি।

বিরতির পরও ঢিমেতালে এগুচ্ছিল ম্যাচ। ৬০ মিনিটে সাঞ্চোকে তুলে নিয়ে গ্রিনউডকে নামান কোচ রালফ রাংনিক। আক্রমণে বাড়ে কিছুটা ধার।

৬৮ মিনিটে আলেক্স টেলেসের নেওয়া ফ্রি-কিক বার স্পর্শ করে চলে যায় বাইরে। ৭০ মিনিটে বক্সের ঠিক বাইরে থেকে নেওয়া শট বারে রাখতে পারেননি গ্রিনউড।

৭৪ মিনিটে দারুণ এক গোলের সুযোগ নষ্ট হয় প্যালেসের। কর্নার থেকে হেড নিয়েছিলেন টমকিন্স। সেই বল ফাঁকায় পেয়ে জালের দিকে ঠেলে অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হন জর্ডান আয়ে।

তিন মিনিট পরই দলকে স্বাগতিক শিবিরে স্বস্তি আনেন ব্রাজিলিয়ান তারকা ফ্রেড। ডান দিক থেকে পাওয়া বল ব্রুনো জটলার মধ্যে বাড়িয়েছিলেন গ্রিনউডের কাছে। গ্রিনউড ব্যাক পাস  দেন ফাঁকায় দাঁড়ানো ফ্রেডকে। দারুণ প্লেসিং শটে বল জালে জড়িয়ে দেন ফ্রেড। ওই গোল ধরে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা ।  এই জয়ে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের ছয়ে উঠে এলো ইউনাইটেড।

Comments

The Daily Star  | English

Heatwave: Govt primary schools asked to suspend daily assemblies

The government has directed to suspend daily assemblies at all its primary schools across the country until further notice due to the ongoing heatwave

6m ago