দলবদলে রিয়ালের সর্বশেষ অবস্থান: কে আসছেন, কে যাচ্ছেন | The Daily Star
০৯:২৭ অপরাহ্ন, জুলাই ২২, ২০১৮ / সর্বশেষ সংশোধিত: ০৯:৩৮ অপরাহ্ন, জুলাই ২২, ২০১৮

দলবদলে রিয়ালের সর্বশেষ অবস্থান : কে আসছেন, কে যাচ্ছেন

স্পোর্টস ডেস্ক

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে পারছেন কিন্তু লিগ শিরোপাটা পাচ্ছেন না। গত ১০ মৌসুমে মাত্র দুইবার। তাই দলবদলে এবার ভিন্ন কিছুর ইঙ্গিত দিয়েছিল স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। দলের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদোও ছেড়েছেন দল। সে শূন্যতাও পূরণ করতে হবে। নানা খেলোয়াড় নিয়েই চলছে কানাঘুষা। কে আসছেন রোনালদোর জায়গায়?

রিয়ালের নতুন বস জুলেন লোপেতেগির দুশ্চিন্তাটা তাই একটু বেশিই। চেলসির এডেন হ্যাজার্ডকে দলে নেওয়ার পথটা অবশ্য অনেক এগিয়ে। তার সঙ্গে পিএসজির জুটি নেইমার ও কিলিয়ান এমবাপেকেও চেয়েছিল দলটি। আর গোলবারে বিশ্বকাপের গোল্ডেন গ্লাভস জয়ী বেলজিয়ান থিবো কর্তোয়াকে চায় রিয়াল। আলোচনায় আছেন মাউরো ইকার্দির মতো খেলোয়াড়রাও। হামেস রদ্রিগেজকে কি ফিরিয়ে আনবে রিয়াল? দল বদলে রিয়াল মাদ্রিদের সর্বশেষ অবস্থান তুলে ধরা হলো-

রিয়ালে ফিরছেন না হামেস রদ্রিগেজ, বলেছেন বায়ার্ন প্রধান

জিনেদিন জিদানের দলে জায়গা হারিয়ে দুই বছরের চুক্তিতে বায়ার্ন মিউনিখে ধারে খেলতে যান রদ্রিগেজ। তবে জিদান দায়িত্ব ছাড়ার পর গুঞ্জন উঠেছিল রিয়ালে আবারো ফিরছেন এ কলম্বিয়ান তারকা। তবে সে সম্ভাবনা অনিশ্চিত বলেই জানিয়েছেন বায়ার্ন প্রধান কার্ল হেইঞ্জ রুমেনিজ্ঞে, ‘অনেক খবরই স্পেন থেকে আসছে যা সত্য নয়। সে (হামেস) এ মৌসুমে বায়ার্নেই থাকছে। আমি আশা করব সে আমাদের হয়েই খেলবে।’

রিয়ালের প্রতি কর্তোয়ার আগ্রহ দেখে গোলরক্ষক খুঁজছে চেলসি

সন্তানদের নিয়ে সাবেক স্ত্রী থাকেন স্পেনে। তাই মাদ্রিদেই ফিরে যাওয়ার আগ্রহটা একটু বেশিই কর্তোয়ার। তবে এবার আর অ্যাতলেটিকোতে নয়, রিয়ালে। ৩৬ মিলিয়ন পাউন্ডে দলবদলটা শুধু সময়ের ব্যাপার। তাই চেলসির নতুন বস মাউরিজিও সারি তার বিকল্প হিসেবে ইংল্যান্ডের দুই গোলরক্ষক জর্ডান পিকফোর্ড ও জ্যাক বাটল্যান্ডের দিকে নজর দিয়েছেন। এভারটনের নাম্বার ওয়ান পিকফোর্ড দারুণ খেলেছেন বিশ্বকাপে। তবে এবার প্রিমিয়ার লিগ থেকে অবনমন হয়েছে বাটল্যান্ডের দল স্টোক সিটির।

কোথাও যাচ্ছেন না এমবাপে

পিএসজির তরুণ তারকা কিলিয়েন এমবাপে পেতে মরিয়া রিয়াল মাদ্রিদ। গ্রীষ্মের দলবদলেই তাকে দলে পাচ্ছে প্যারিসের দলটি। মোনাকো থেকে এতো দিন ধারে খেলা এ তরুণকে পেতে চাইছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিও। তবে ফরাসী গণমাধ্যমের দাবি, প্যারিস ছাড়তে চান না এমবাপে। ক্লাব থেকেও এমন দাবি করা হয়েছে।

৫০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে ট্রিপিয়ারকে চাইছে রিয়াল

রাশিয়া বিশ্বকাপে দারুণ খেলে নজর কেড়েছেন টটেনহামের কিয়েরান ট্রিপিয়ার। আর তাতেই মজেছে রিয়াল। ব্রিটিশ দৈনিক দ্য সান দাবি করেছে তাকে পেতে ৫০ মিলিয়ন পাউন্ড খরচ করতে রাজি রিয়াল। তবে গত আসরে রাইটব্যাক কাইল ওয়াকারকে ম্যানসিটিতে বিক্রি করায় ট্রিপিয়ারকে ধরে রাখতে চাইছে টটেনহাম।

হ্যাজার্ডকে ধরে রাখতে চাইছে চেলসি

রোনালদো জুভেন্টাসে যাওয়ায় শূন্যতাটা পূরণে মরিয়া রিয়াল। হ্যাজার্ডের সঙ্গে আলোচনা অনেক এগিয়েছে। আর এ বেলজিয়ান কদিন আগে বলেছেন, ছয় বছর ব্লুজের হয়ে খেলার পর এবার নতুন চ্যালেঞ্জ নিতে চান। ইঙ্গিতটা পরিষ্কার। কিন্তু তাকে ধরে রাখতে চায় চেলসিও। যদিও টাকার অঙ্কটা অনেক বড়। ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ। ১৭০ মিলিয়ন পাউন্ড। তবে হ্যাজার্ডের ইচ্ছার কারণেই হয়তো রিয়ালই হাসতে পারে শেষ হাসি।

মিলানে যাওয়ার গুঞ্জন উড়িয়ে দিয়েছেন বেনজেমার এজেন্ট

গুঞ্জনটা বেশ জোরালো ছিল, মিলানে যাচ্ছেন করিম বেনজেমা। কিন্তু স্কাই স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে এ খবরকে ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন বেনজেমার এজেন্ট।

পিএসজিতেই নিজের ভবিষ্যতের কথা জানিয়েছেন নেইমার

পিএসজি তারকা নেইমারের প্রতি আগ্রহটা গত মৌসুম থেকেই রিয়ালের। তবে ফক্স স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে নেইমার বলেছেন, ‘আমি থাকছি। আমার পিএসজির সঙ্গে চুক্তি আছে। আমি নতুন কিছু পাওয়ার চ্যালেঞ্জ নিয়ে এখানে এসেছি। আমার মাথা থেকে কিছুই বদলায়নি।’

১১০ মিলিয়ন ইউরোতে ইকার্দিকে কিনতে আগ্রহী রিয়াল?

রিয়াল মাদ্রিদের একজন মধ্যমণি চাই। আর মাউরো ইকার্দিও হতে পারেন সে মধ্যমণি। স্প্যানিশ পত্রিকা মার্কার খবর এমনটাই। রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজেরও ভাবনা নাকি এমনটাই। গত মৌসুমেই অবশ্য তার প্রতি আগ্রহ দেখিয়েছিল রিয়াল। এখন দেখার বিষয় কতটুকু আগায় আলোচনা।

রিয়াল মাদ্রিদ ছাড়তে চাচ্ছেন কোভাচিচ

রিয়াল মাদ্রিদ ছাড়তে চান এ কথা লোপেতেগিকে জানিয়ে দিয়েছেন মাতেও কোভাচিচ। মাদ্রিদের পত্রিকা মার্কার খবর অনুযায়ী এ মিডফিল্ডার চলতি গ্রীষ্মেই বার্নাব্যু ছাড়তে চান। তাকে পেতে দুই ম্যানচেস্টার ও লিভারপুল আগ্রহ দেখাচ্ছে।

Stay updated on the go with The Daily Star News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top