ট্রফি উঁচিয়ে রিয়ালকে বিদায় বললেন মার্সেলো

ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ ২৫টি শিরোপা জয়ে অংশ থাকা এই ফুলব্যাক আবেগঘন কণ্ঠে ভক্ত সমর্থকদের কাছে তার বিদায়ের বার্তা দিয়েছেন।
Marcelo
চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি হাতে মার্সেলো। ছবি: সংগ্রহ

রিয়াল মাদ্রিদের সঙ্গে মার্সেলোর দুর্দান্ত পথচলা শেষ হতে যাচ্ছে, এই আভাস কদিন ধরেই ছিল। অবশেষে সেটা পেল আনুষ্ঠানিক রূপ। লিভারপুলকে হারিয়ে ১৪তম বারের মতো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতার পর ব্রাজিলিয়ান ডিফেন্ডার জানিয়ে দিলেন বিদায় বলছেন তিনি।

ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ ২৫টি শিরোপা জয়ে অংশ থাকা এই ফুলব্যাক আবেগঘন কণ্ঠে ভক্ত সমর্থকদের কাছে তার বিদায়ের বার্তা দিয়েছেন।

চলতি গ্রীষ্মেই রিয়াল ছাড়ছেন, এমন আভাস থাকলেও রিয়াল কর্তৃপক্ষ বা মার্সেলো কেউই মুখ খুলছিলেন না। হয়ত অপেক্ষা ছিল একটা মাহেন্দ্রক্ষণের। অবশেষে 'জাদুকরি রাতে' ভক্তদের 'কৃতজ্ঞতা ও ভালোবাসা' জানিয়ে বিদায়ের কথা জানান মার্সেলো, 'অনুভূতিটা খুবই নিষ্ঠুর, রিয়াল মাদ্রিদের হয়ে এটাই আমার শেষ ম্যাচ ছিল। কিন্তু আমি খুব খুশি। এটা শোকের দিন না। আমি আনন্দ নিয়ে বিদায় নিচ্ছি। আমি ভক্তদের কাছে কৃতজ্ঞ। আজ বার্নাব্যুতে জাদুকরি রাত উপভোগ করলাম।'

শনিবার রাতে প্যারিসের ফাইনালে রিজার্ভ বেঞ্চে ছিলেন মার্সেলো। ম্যাচে নামার সুযোগ না পেলেও আনুষ্ঠিকভাবে তিনি রিয়ালের স্কোয়াডের প্রথম অধিনায়ক। ট্রফি হাতে শিরোপাও উঁচিয়ে ধরেন এই ব্রাজিলিয়ান। এই আনন্দ তার কাছে অসীম, 'এটা দারুণ মুহূর্ত। আপনি যখন প্রথম অধিনায়ক হিসেবে ট্রফি উঁচিয়ে ধরবে। আমি প্রথম কোন ব্রাজিলিয়ান যে কিনা রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি ধরেছি অধিনায়ক হিসেবে।'

৩৪ পেরুনো মার্সেলো ক্যারিয়ারের পড়ন্ত বেলায় খুঁজবেন নতুন ঠিকানা। ক্লাবের অনেক সাফল্যের এই নায়ককে রোববার মাদ্রিদে দলের অফিসিয়াল উদযাপনে ঘটা করে বিদায় জানানো হবে।

রিয়াল মাদ্রিদের হয়ে মার্সেলো জেতেন ৫টি চ্যাম্পিয়ন্স লিগ, ৬টি স্প্যানিশ লা লিগা, ৩টি ইউরোপিয়ান সুপার লিগ ও ২টি কোপা দেল রে, ৫টি স্প্যানিশ সুপার কাপ ও ৪টি বিশ্ব ক্লাব কাপের শিরোপা

Comments

The Daily Star  | English

2.72 lakh premature deaths in 2019: WB report

Alarming levels of air pollution, unsafe water, poor sanitation, and lead exposure caused over 2.72 lakh premature deaths in the country in 2019.

11m ago