বিজয় উদযাপনে ইতালিতে ‘পাগলাটে’ অবস্থা, নিহত ১, আহত বহু 

৫৩ বছর পর শিরোপা ইউরো জেতার আনন্দ করতে গিয়ে দেশটির মানুষজন ছাড়িয়ে গেছেন সীমা। তাতে হয়েছে বিপদও।
Italy Fan
ছবি: রয়টার্স

মাত্র তিন বছর আগেই ইতালির ফুটবল চলে গিয়েছিল তলানিতে। ২০১৮ বিশ্বকাপেই জায়গা করে নিতে পারায় বিধ্বস্ত অবস্থা ছিল তাদের। তিন বছরের মাথায় ঘুরে দাঁড়িয়ে সেই দলটিই জিতে নিয়েছে ইউরো চ্যাম্পিয়নশিপের শিরোপা। ৫৩ বছর পর শিরোপা ইউরো জেতার আনন্দ করতে গিয়ে দেশটির মানুষজন ছাড়িয়ে গেছেন সীমা। তাতে হয়েছে বিপদও।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, বেপরোয়াভাবে বিজয় বিজয় উদযাপনে যাওয়ার পথে সিসলিতে ২২ বছরের এক তরুণ নিহত হয়েছে, বিভিন্ন স্থানে আহত হয়েছেন বেশ কয়েকজন। কেবল মিলানেই অন্তত ১৫ জন গুরুতর আহত হন।

রোববার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালে নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র থাকে খেলা। অতিরিক্ত সময়েও হয়নি মীমাংসা। খেলা টাইব্রেকারে গেলে সেখানে স্বাগতিক ইংল্যান্ডকে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় রবার্তো মানচিনির শিষ্যরা।

এরপরই রোম, মিলান সহ ছোট বড় সব শহরে শুরু হয় উন্মাদনা,  আজ্জুরিদের নিয়ে বিজয় উল্লাস। পুলিশ জানিয়েছে সিসিলির কালতাজিরানে নিহত হন একজন। ২২ বছরের ওই তরুণ বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে রাজধানীতে বিজয় উৎসবে যোগ দিতে যাচ্ছিলেন। দুর্ঘটনায় ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি। 

মিলানের অবস্থা ছিল একদমই অন্যরকম। পুরো আকাশ বাতাস ছেয়ে যায় আতশবাজিতে। হাজার হাজার মানুষ রাস্তায় বেরিয়ে শুরু করেন নাচ-গান, উল্লাস। কেউ ভিড়ে ছুটোছুটিতে উলটে পড়ে আহত, কেউ আতশবাজিতেও হন আহত। এক ব্যক্তির হাতেই আতশবাজি বিস্ফোরিত হওয়ায় তিনি হারিয়েছেন হাতের তিনটি আঙ্গুল।

সাউথ ফগিয়া শহরে একটি খুনের ঘটনায় ঘটেছে। পুলিশ ধারনা করছে, বিজয় উৎসবের বিশৃঙ্খল পরিবেশের সুযোগ নিয়ে শত্রুতার জেরে কেউ এই কাজ করে থাকতে পারে।

 

Comments

The Daily Star  | English

Govt primary schools asked to suspend daily assemblies

The government has directed to suspend daily assemblies at all its primary schools across the country until further notice

31m ago