আবার ম্যানচেস্টারে ফিরছেন ফার্গুসন! | The Daily Star Bangla
০৫:৪৩ অপরাহ্ন, ডিসেম্বর ২৪, ২০১৮ / সর্বশেষ সংশোধিত: ০৫:৫০ অপরাহ্ন, ডিসেম্বর ২৪, ২০১৮

আবার ম্যানচেস্টারে ফিরছেন ফার্গুসন!

স্পোর্টস ডেস্ক

স্যার আলেক্স ফার্গুসন অবসর নেওয়ার পর ম্যানচেস্টার ইউনাইটেডকে আর আগের রূপে দেখা যায়নি। এরপর পাঁচজন কোচের বদল হলেও ভাগ্য বদল হয়নি। তাই বাধ্য হয়েই আবার ফার্গুসনকে ফেরাচ্ছে তারা। তবে এবার আর কোচ হিসেবে নয়। অন্তর্বর্তীকালীন কোচ ওলে গানার সুলসারের পরামর্শদাতা হিসেবে যোগ দিচ্ছেন তিনি। এমন সংবাদই প্রকাশ করেছে শীর্ষস্থানীয় ইংলিশ গণমাধ্যম দ্য সান।

গত সপ্তাহে কোচের দায়িত্ব নেওয়ার পরই ফার্গুসনকে সঙ্গে নিয়ে কাজ করার পরিকল্পনা করেন সুলসার। নির্বাহী সহ-সভাপতি এড উডওয়ার্ডও চেয়েছেন ফার্গিকে। কারণ এখন পর্যন্ত তিনজন কোচকে ছাঁটাই করেও কাঙ্ক্ষিত সাফল্য পাননি তিনি। নিজেকে সঠিক প্রমাণ করতে মরিয়া হয়ে উঠেছেন উডওয়ার্ড। এছাড়াও ফার্গুসন তার সাবেক সহকারী মাইক ফেলানকেও ফিরিয়ে আনছেন। আর সাবেক গোলরক্ষক পিটার স্মাইকেল যোগ দিচ্ছেন ক্লাব ডিরেক্টর হিসেবে।

আগামী সোমবারই ৭৭ বছরে পা দিচ্ছেন ফার্গুসন। বর্তমানে মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত সমস্যায় ভুগছেন। গত মে’র পর ম্যানইউর ম্যাচে সেভাবে মাঠে উপস্থিত থাকতে পারছেন না তিনি।। তার অধীনে রেড ডেভিলরা সর্বোচ্চ সাফল্য দেখতে পায়। ১৯৮৬ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত ২৬ বছরে ১৩টি প্রিমিয়ার লিগ, ৫টি এফএ কাপ, ৪টি লিগ কাপ, ১০টি কমিউনিটি শিল্ড, ২টি চ্যাম্পিয়ন্স লিগ, ১টি উয়েফা কাপ, ১টি উয়েফা সুপার কাপ, ১টি ইন্টারন্যাশনাল কাপ ও ১টি ফিফা ক্লাব বিশ্বকাপ জয় করেন।

ফার্গুসন অবসর নেওয়ার পর ২০১৩ এর জুলাইয়ে ম্যানইউর দায়িত্ব নেন ডেভিড ময়েস। তবে চাকুরী টিকাতে পারেননি এক বছরও। তার অধীনে একটি কমিউনিটি শিল্ড জিতে দলটি। মাঝ পথে বরখাস্ত হওয়ায় মৌসুমের শেষ পর্যন্ত দলের দায়িত্ব নেন রায়ান গিগস। এরপর দুই বছর দায়িত্ব পালন করে মাত্র একটি এফএ কাপের দেখা পান লুইস ভ্যান হাল। এরপর  ২০১৬ সালে মরিনহো আরাই বছরে তিনটি (একটি ইউরোপা লিগ, একটি লিগ কাপ ও একটি কমিউনিটি শিল্ড) শিরোপা জেতান রেড ডেভিলদের।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top