ফুটবল | The Daily Star Bangla
ফুটবল

ভায়েকানোর বিপক্ষে কষ্টার্জিত জয় পেল রিয়াল

লা লিগায় অবনমন অঞ্চলের দিকে থাকা ভায়েকানোকে হারাতে বেশ ভুগতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। করিম বেনজেমার একমাত্র গোলে ঘরের মাঠে ১-০ গোলের স্বস্তির জয় পায় দলটি। তবে এ জয়ে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে উঠেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।

ভায়েকানোর বিপক্ষে কষ্টার্জিত জয় পেল রিয়াল

লা লিগায় অবনমন অঞ্চলের দিকে থাকা ভায়েকানোকে হারাতে বেশ ভুগতে হয়েছে রিয়াল মাদ্রিদকে। করিম বেনজেমার ...

জুভেন্টাসের রেকর্ডের দিনে রোনালদোর গোল

সিরিএ'তে জুভেন্টাসের জয়রথ ছুটছেই। নগর প্রতিদ্বন্দ্বী তোরিনোর বিপক্ষেও জয় পেয়েছে দলটি। ...

‘দেম্বেলের বদলে নেইমার, কখনোই নয়’

ফুটবল পাড়ায় বেশ জোরালো গুঞ্জন উসমান দেম্বেলের বদলের নেইমারকে ফিরিয়ে আনতে যাচ্ছে ফুটবল ক্লাব ...

‘লোভী’ রোনালদোর কারণেই হেরেছে জুভেন্টাস

শেষ মুহূর্তের খেলা চলছে। প্রায় ২৫ গজ থেকে দূরপাল্লার শট জড়াল জালে। দলকে সমতায় ফেরানোর উল্লাসে ...

ঝুঁকি নিয়েই উড়ে গেছে রিয়াল মাদ্রিদ

দ্বিতীয় রাউন্ড আগেই নিশ্চিত। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে তাই সের্জিও রামোস, লুকা ...

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় কারা

শেষ হয়েছে চলতি মৌসুমের উয়েফা চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের সবগুলো ম্যাচ। তিন মাসব্যাপী গ্রুপ পর্ব ...

সালাহর গোলে নকআউটে লিভারপুল, নেইমার নৈপুণ্যে পিএসজি

নকআউট পর্ব নিশ্চিত করতে হলে নাপোলির বিপক্ষে জয়ের বিকল্প ছিল ইংলিশ ক্লাব লিভারপুলের। দলের মিসরীয় ...

বার্সাকে রুখে দিয়ে নকআউটে টটেনহ্যাম, ইন্টারের বিদায়

ভাগ্যটা টটেনহ্যাম হটস্পার্সের সঙ্গেই ছিল। তা না হলে ফিলিপ কৌতিনহোর দুই দুইটি শট কেন বারপোস্টে লেগে ...

মেসিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন রোনালদো

ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসি, হালের সেরা দুই তারকা। গত এক দশক ধরেই ফুটবল বিশ্বে রাজত্ব করছেন ...

রিয়ালের মাঠে তারার মেলা

আগের দিন যেন সাবেক ও বর্তমান তারকাদের ঢল নেমেছিল রিয়ালের মাঠ বার্নাব্যুতে। কোপা লিবার্তাদোরেসের ৫৮ ...

রোনালদো নয়, মেসির প্রতিদ্বন্দ্বী রিয়ালের প্রেসিডেন্ট

ক্রিস্তিয়ানো রোনালদোই ব্যালন ডি’অরের যোগ্য দাবীদার। এ কথা আকারে ইঙ্গিতে অনেকবারই বলছেন রোনালদোর কোচ ...

messi

রোনালদো নয় জিদানের পছন্দ মেসি

রিয়াল মাদ্রিদে আড়াই বছর কোচিং করিয়েছেন জিনেদিন জিদান। এ সময়ে দলকে তিন তিনবার চ্যাম্পিয়ন্স লিগ ...

অবশেষে রোনালদোর ‘বিকল্প’ হ্যাজার্ড আসছেন রিয়ালে!

অনেক দিন থেকেই চেলসির বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ডকে পেতে উঠে পরে লেগেছে রিয়াল মাদ্রিদ। শুরু থেকেই ...

ডিবক্সের কাছের ফ্রিকিক আর নিবেন না রোনালদো!

ডিবক্সের ঠিক সামনে থেকে ফ্রিকিক নিয়ে রিয়াল মাদ্রিদ ও পর্তুগালের হয়ে ক্যারিয়ারে অনেক গোলই করেছেন ...

মেসির চেয়ে ম্যারাডোনা ভালো: পেলে

লিওনেল মেসি কেমন খেলোয়াড়? প্রশ্নটি করা হয় ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলেকে। তার উত্তরে মেসির থেকে নিজেকে ...

মদ্রিচ যখন ব্যালন ডি’অর হাতে, নেইমার তখন ভিডিও গেমসে ব্যস্ত

ফ্রান্সের রাজধানী প্যারিসে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়েই চলতি বছরের ব্যালন ডি’অর বিজয়ীকে ...

মাফিয়ার কারণেই ব্যালন ডি’অর জিততে পারেননি রোনালদো!

ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসির ১০ বছরের রাজত্ব ভেঙে চলতি মৌসুমের ব্যালন ডি’অর জিতে নিয়েছেন ...

মেসি-রোনালদোর বলয় ভেঙে ব্যালন ডি’অর মদ্রিচের

সেই ২০০৮ সাল থেকে শুরু। এরপর টানা ১০ বছর ব্যালন ডি’অরটা নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলেছিলেন হালের দুই ...

  • সেই গোল নিয়ে পিকে-মেসির ভিন্ন মত

    চ্যাম্পিয়ন্স লিগে পিএসভি আইন্দহোভেনের বিপক্ষে আগের দিনের জয়ে দারুণ এক গোল দিয়েছেন জেরার্দ পিকে। আর তাতে এসিস্ট করেছেন লিওনেল মেসি। দুই সতীর্থের দারুণ বোঝাপড়া বেশ প্রশংসাই পেয়েছে ফুটবল মহলে। কিন্তু সে গোল নিয়ে ভিন্ন ধরণের মতবাদই দিলেন দুই খেলোয়াড়।

  • রোনালদোকে ছাড়ালেন মেসি

    পিএসভি আইন্দহোভেনের মাঠে কাঙ্ক্ষিত জয় পেয়েছে লিওনেল মেসির বার্সেলোনা। শুরু থেকেই দারুণ নৈপুণ্য দেখানো মেসি সে ম্যাচে জাদুকরী একটি গোল দিয়েছেন অধিনায়ক। আর সে গোলেই ছাড়িয়েছেন প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদোকে। এক ক্লাবের হয়ে সর্বোচ্চ ১০৬টি গোল দেওয়ার রেকর্ড এখন এ আর্জেন্টাইনের।

  • লিভারপুলের বিপক্ষে পিএসজির জয়ে নেইমারের গোল

    ইনজুরি পুরোপুরি কাটিয়ে না ওঠায় শঙ্কা ছিল খেলবেনই না। তবে এদিন পুরো ম্যাচই খেলেছেন নেইমার। তার দারুণ নৈপুণ্যে লিভারপুলের বিপক্ষে কাঙ্ক্ষিত জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। খেলেছেন কিলিয়ান এমবাপেও। ফলে ২-১ গোলের স্বস্তির জয়ে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের আশা জিইয়ে রেখেছে ফরাসী চ্যাম্পিয়নরা।

  • মেসির জাদুতে গ্রুপ চ্যাম্পিয়ন বার্সেলোনা

    একটি গোল করলেন। অপরটি করালেন। লিওনেল মেসির জাদুকরী নৈপুণ্যেই পিএসভি আইন্দহোভেনের বিপক্ষে কাঙ্ক্ষিত জয় পায় বার্সেলোনা। তবে ভাগ্যটা সঙ্গেই ছিল স্প্যানিশ চ্যাম্পিয়নদের। তুলনামূলক গোছানো আক্রমণগুলো করেছিল পিএসভিই। এমনকি তিনবার তো বারপোস্টে লেগেই বল ফিরে আসে। তবে শেষ পর্যন্ত ২-১ গোলের স্বস্তির জয় নিয়েই মাঠ ছেড়েছে এরনেস্তো ভালভারদের দল।

  • ‘আমি কি মেসির ভক্ত? অবশ্যই’

    রাতেই চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে ফুটবল ক্লাব বার্সেলোনার বিপক্ষে মাঠে নামবে পিএসভি আইন্দহোভেন। এ ম্যাচে মাঠে নামার জন্য মুখিয়ে আছেন দলের উরুগুইয়ান তারকা গ্যাস্টন পেরেইরো। আর কারণও জানালেন তিনি। বার্সার সেরা তারকা লিওনেল বড় মেসির ভক্তই যে এ খেলোয়াড়।

  • ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে মুমিনুল-তাইজুল

    জিম্বাবুয়ের সিরিজের পর উইন্ডিজের বিপক্ষে দারুণ পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখেছেন তাইজুল ইসলাম। তার পুরষ্কারটা পেয়েছেন এ স্পিনার। ছয় ধাপ এগিয়েছেন তিনি। আর টানা দুই ম্যাচে সেঞ্চুরি তুলে ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে পৌঁছেছেন মুমিনুল হকও। এক ধাক্কায় ১১ ধাপ এগিয়েছেন এ ব্যাটসম্যান।

  • ভ্যালেন্সিয়াকে হারিয়ে শেষ ষোলোয় জুভেন্টাস

    দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করতে এক পয়েন্ট পেলেই চলতো জুভেন্টাসের। কিন্তু পূর্ণ তিন পয়েন্ট নিয়েই শেষ ষোলো নিশ্চিত করে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ১-০ ব্যবধানে ম্যাচ জিতে নেয় দলটি।

  • গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটে রিয়াল

    লা লিগায় শেষ ম্যাচে পুঁচকে এইবারের কাছে বিধ্বস্তই হয়েছিল রিয়াল মাদ্রিদ। তাই আত্মবিশ্বাসটা তলানিতেই ছিল দলটির। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগেই ঘুরে দাঁড়িয়েছে তারা। দারুণ নৈপুণ্য দেখিয়ে জয় তুলে নিয়েছে এএস রোমার বিপক্ষে। প্রতিপক্ষের মাঠে গ্যারেথ বেল ও লুকাস ভাসকুয়েসের গোলে ২-০ ব্যবধানে ম্যাচ জিতে নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্বে নাম লিখিয়েছে সান্তিয়াগো সোলানির শিষ্যরা।

  • ২২ মিলিয়ন ইউরো কমেই বার্সায় ফিরছেন নেইমার!

    বার্সেলোনায় ফিরতে চাইছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার। ফুটবল পাড়ায় এটা নতুন কোন সংবাদ নয়। অনেক দিন থেকেই এ গুঞ্জন চাউর। গুঞ্জন আছে বিক্রিত দামেই সাবেক ক্লাবে ফিরতে পারবেন এ ব্রাজিলিয়ান। তবে কাতালুনিয়ার জনপ্রিয় গণমাধ্যম এএস জানিয়েছে ২০০ মিলিয়ন ইউরোতেই তাকে ফেরত পাবে বার্সেলোনা। মানে বিক্রিত মূল্যের চেয়েও ২২ মিলিয়ন ইউরো কমে।

  • এখনও অনেক কিছুই শেখার বাকি আছে মেসির?

    ফুটবল খেলা দেখেন অথচ লিওনেল মেসির নাম শোনেননি এমন মানুষ বিশ্বে হয়তো একটিও নেই। মাঠে অনন্য কিছু করার কারণেই বর্তমান বিশ্বের অন্যতম জনপ্রিয় নাম মেসি। ব্যক্তিগত তো বটেই দলগত সাফল্যও ঈর্ষনীয় এ খেলোয়াড়ের। প্রতিনিয়তই নিত্য নতুন রেকর্ড গড়ে যাচ্ছেন এ ক্ষুদে জাদুকর। অথচ তার কিনা আরও অনেক কিছুই শেখার বাকি রয়েছে। ইউনিস্পোর্টস ও আডিডাসকে দেওয়ায় এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন এ আর্জেন্টাইন তারকা।

  • ইনজুরির মিছিলে বার্সেলোনা

    স্কোয়াডের সাত জন খেলোয়াড় ইনজুরিতে। এমন দুঃসময় শেষ কবে দেখেছে বার্সেলোনা। হয়তো কখনো দেখেইনি। তবে এ নিয়ে চিন্তার শেষ নেই কোচ এরনেস্তো ভালভারদের। কারণ আগামীকাল বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে পিএসভি আইন্দহোভেনের বিপক্ষে মাঠে নামতে হচ্ছে তারা। তাও আবার প্রতিপক্ষের মাঠে।

  • neymar

    নেইমারকে পেতে দেম্বেলেকে ছাড়বে বার্সেলোনা!

    প্যারিস সেইন্ট জার্মেইতে (পিএসজি) অসুখী নেইমার আবারো ফিরতে চাইছেন বার্সেলোনায়। অপরদিকে ম্যাচে ঠিকমতো সুযোগ না পেয়ে দল ছাড়তে চাইছেন উসমান দেম্বেলে। দুটি গুঞ্জনই বেশ জোরালো ফুটবল পাড়ায়। তবে গোলডটকম জানিয়েছে নেইমারকে ফিরে পেতে দেম্বেলেকে ছাড়তে রাজী হয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।

  • রোনালদো নয় মেসিকেই বেছে নেবেন ক্লপ

    লিওনেল মেসি না ক্রিস্তিয়ানো রোনালদো। দুই জনই নিজ নিজ দলের হয়ে একের পর এক কীর্তি গড়ে যাচ্ছেন। এ বিতর্কে তাই হিমশিম খান বড় বড় ফুটবলবোদ্ধারা। হিমশিম খেলেন হালের অন্যতম সেরা কোচ ইউর্গেন ক্লপও। তবে শেষ পর্যন্ত বেছে নিয়েছেন মেসিকেই।

  • সেই মরিনহোকেই রিয়ালে চাইছেন সমর্থকরা

    সান্তিয়াগো সোলারির হাতে পড়ে ঘুরে দাঁড়িয়েছিল রিয়াল মাদ্রিদ। তাতে প্রাণ ফিরে পেয়েছিলেন ক্লাবের সমর্থকরা। তবে দুইদিন আগে পুঁচকে এইবারের কাছে রীতিমতো উড়ে গেছে সোলারির শিষ্যরা। তাই সমর্থকরা আবারও হতাশ। সে ম্যাচ শেষ না হতেই মরিনহোকে ক্ষুদে বার্তায় আবার রিয়ালে ফেরার অনুরোধ করেছেন তারা।

  • পুঁচকে এইবারের কাছে পাত্তাই পেল না রিয়াল

    জুলেন লোপেতেগিকে ছাঁটাইয়ের পর অন্তর্বর্তীকালীন কোচ সান্তিয়াগো সোলারির অধীনে দারুণ ফুটবলই খেলছিল রিয়াল মাদ্রিদ। টানা চার ম্যাচে জয়। তবে স্থায়ী ভাবে দায়িত্ব পাওয়ার পর মুদ্রার উল্টো দিকও দেখলেন এ কোচ। পুঁচকে এইবারের কাছে পাত্তাই পেল না রিয়াল। প্রতিপক্ষের মাঠে ৩-০ গোলে হেরেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নরা।

  • গুরুতর নয় নেইমারের ইনজুরি

    ক্যামেরুনের বিপক্ষে জয় তুলে নিয়েছে ব্রাজিল। কিন্তু ম্যাচের শুরুতেই ইনজুরিতে পড়ে মাঠ ছেড়েছেন দলের সেরা তারকা অধিনায়ক নেইমার। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে খুব বেশি গুরুতর নয় তার ইনজুরি। ব্রাজিলিয়ান চিকিৎসক এমনকি নেইমার নিজেও জানিয়েছেন এ তথ্য।

  • অবশেষে গোল পেলেন দিবালা, জিতল আর্জেন্টিনা

    আর্জেন্টিনার জার্সি গায়ে এর আগে ১৬টি ম্যাচ খেললেও গোলের দেখা পাননি আর্জেন্টিনার তরুণ তারকা পাওলো দিবালা। ১৮তম ম্যাচে এসে জাল খুঁজে পেলেন এ জুভেন্টাস তারকা। গোল পেয়েছেন ইন্টার মিলান তারকা মাউরো ইকার্দিও। এ দুই তরুণের গোলে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে আলবেসেলেস্তারা।

  • ক্যামেরুনকে হারাল ব্রাজিল, ইনজুরিতে নেইমার

    ম্যাচের শুরুতেই ইনজুরিতে পড়ে মাঠ ছাড়েন দলের সেরা তারকা নেইমার। তার বদলে মাঠে নামেন রিশার্লিসন। সেই তরুণই গড়ে দিলেন ম্যাচের পার্থক্য। ফলে টানা ষষ্ঠ জয় নিয়ে মাঠ ছেড়েছে ব্রাজিল। ক্যামেরুনের বিপক্ষে তাদের জয়টি আসে ১-০ গোলের ব্যবধানে।

  • neymar

    বার্সেলোনা ছেড়ে ‘ভয়ানক পাপ’ করেছেন নেইমার

    বার্সেলোনায় বেশ সুখেই ছিলেন নেইমার। কিন্তু ২০১৭ সালের গ্রীষ্মের দলবদলে হুট করেই বার্সা ছাড়ার সিদ্ধান্ত নেন এ ব্রাজিলিয়ান। ক্লাবটি অনেক চেষ্টা করেও তাকে ধরে রাখতে পারেনি। আর এ সিদ্ধান্তটাকে ‘ভয়ানক পাপ’ বলেই মনে করেছেন নেদারল্যান্ডসের সাবেক ফুটবলার ও কোচ ক্লারেন্স সিডর্ফ।

  • ৪০ বছর বয়সেও জুভেন্টাসে খেলবেন রোনালদো!

    চলতি মৌসুমের শুরুতে জুভেন্টাসে যোগ দিয়েছেন হালের অন্যতম সেরা খেলোয়াড় ক্রিস্তিয়ানো রোনালদো। তুরিনের ক্লাবটির সঙ্গে তার চুক্তিটা ২০২২ সাল পর্যন্ত। তখন তার বয়স হবে ৩৫ বছর। কিন্তু এ ক্লাবে ৪০ বছর বয়স পর্যন্ত খেলার ক্ষমতা রাখেন বলেই জানিয়েছেন সতীর্থ জিওর্জিও কিয়েলিনি। শুধু ক্লাবেই নয়, আন্তর্জাতিক ফুটবলেও খেলার ক্ষমতা রাখেন বলেই মনে করেন এ ইতালিয়ান।

  • আমরা সবাই মেসিকে দলে চাই: দিবালা

    লিওনেল মেসি না থাকায় দলের সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকাটা পাওলো দিবালার উপরই বর্তেছে। আর তা দারুণ ভাবেই পালন করে যাচ্ছেন এ তরুণ। কিন্তু মেসিকে আবারও জাতীয় দলের জার্সিতে দেখতে চান এ জুভেন্টাস তারকা। মেক্সিকো বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে নিজের ইচ্ছার কথাই জানিয়েছেন তিনি।

  • শেষ পর্যন্ত ইব্রা-ফ্যালকাওকে কিনবে রিয়াল!

    খুব শীগগিরই শুরু হচ্ছে শীতকালীন দলবদল। এর আগে নানা ধরনের গুঞ্জনই চাউর হচ্ছে ফুটবলমহলে। জানুয়ারিতে কে কোন দলে যোগ দিচ্ছেন? তবে বেশ ধাক্কা খাওয়ার মতোই এক নতুন গুঞ্জন উঠেছে। এলএ গ্যালাক্সির জ্লাতান ইব্রাহিমোভিচ এবং মোনাকোর রাদামেল ফ্যালকাওকে কিনতে চাইছে রিয়াল মাদ্রিদ। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ত।

  • তাহলে এ কারণেই রিয়ালে যেতে চান না নেইমার

    প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে আবার বার্সেলোনায় ফিরতে চান নেইমার। অনেক দিন থেকেই ফুটবলমহলে চলছে এ গুঞ্জন। শুধু যে গুঞ্জন তাও নয়। আকারে ইঙ্গিতে বেশ কয়েকবারই এ কথা বলেছেন এ ব্রাজিলিয়ান। কিন্তু কাতালান ক্লাব থেকে ইতিবাচক সাড়া মেলেনি। অথচ তাকে পেতে মুখিয়ে আছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ।

  • মেসির কারণেই বার্সেলোনায় যাননি গ্রিজম্যান

    ন্যু ক্যাম্পে অ্যাতলেটিকো মাদ্রিদের ফরোয়ার্ড আতোঁয়া গ্রিজম্যানকে আনার জন্য রিলিজ ক্লজ ৮৯ মিলিয়ন পাউন্ড হাতে নিয়েই বসে ছিল বার্সেলোনা। খুব করেই এ ফরাসীকে চাইছিল কাতালান ক্লাবটি। কিন্তু শেষ পর্যন্ত অ্যাতলেটিকোকে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন এ ফরাসী। বার্সেলোনায় লিওনেল মেসি আছেন বলেই সেখানে যোগ দেননি তিনি।

  • neymar

    নেইমারকে ফেরাতে হাল ছাড়েনি বার্সেলোনা

    নেইমারকে ফেরানোর কোন পরিকল্পনাই নেই বার্সেলোনার। এমনকি এ নিয়ে কোন আলোচনাও হয়নি। বেশ কিছু দিন আগে এমনই এক বিবৃতি দিয়েছিল স্প্যানিশ চ্যাম্পিয়নরা। কিন্তু এ ব্রাজিলিয়ানকে ফেরানোর ইচ্ছাটা যে রয়েছে তার ইঙ্গিত দিয়েছেন ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর পেপ সেগুরা।

  • ‘রোনালদো অতি সাধারণ মানুষ’

    বর্তমান সময়ের অন্যতম সেরা তারকা ক্রিস্তিয়ানো রোনালদো। পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী। তারকা খ্যাতিতে তার সতীর্থদের চেয়ে যোজন যোজন এগিয়ে। কিন্তু তারপরও তাদের সঙ্গে খুব সাধারণ জীবনযাপনই করেন এ তারকা। দলের সবার সঙ্গেই সম্পর্কটাও দারুণ বন্ধুত্বপূর্ণ। এমনটাই জানিয়েছেন তার জুভেন্টাস সতীর্থ হুয়ান কুয়ার্দাদো।

  • ‘এমবাপে জিতবেন ব্যালন ডি’অর’

    কে জিতবেন ব্যালন ডি’অর? এ নিয়ে অনেক দিন থেকেই চলছে নানা আলোচনা। ২০০৭ সালে ব্রাজিলিয়ান তারকা কাকার পর থেকে ব্যালন ডি’অর ক্রিস্তিয়ানো রোনালদো ও লিওনেল মেসির বাইরে কেউ জিততে পারেনি। কিন্তু সম্ভাবনায় এবার এ দুই তারকাই অনেক পিছিয়ে। বিশ্বকাপ জয়ী ফ্রান্সের তরুণ কিলিয়ান এমবাপেই এ পুরষ্কার পাবেন বলে মনে করছেন চেলসির বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ড।

  • মেসির সঙ্গে বার্সেলোনার প্রথম চুক্তি হয়েছিল এক টুকরো ন্যাপকিনে!

    হালের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। বার্সেলোনার প্রাণ ভোমরা। আধুনিক ফুটবলে তার অবদানও অনেক। অথচ এই খেলোয়াড়ের সঙ্গে ফুটবল ক্লাব বার্সেলোনার চুক্তিটা হয়েছিল একটি ন্যাপকিন কাগজে। তবে আলোচনা সেই ন্যাপকিনটি এখন কোথায়? এ নিয়ে ফলাও করেই সংবাদ প্রচার হয়েছে আর্জেন্টাইন গণমাধ্যম ইনফোবায়ে।

  • আরও একটি দুঃসংবাদ পেল বার্সেলোনা

    কদিন আগেই ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন দলের প্রাণ ভোমরা লিওনেল মেসি। তার আসার আগেই আবার দল থেকে ছিটকে পড়েছেন আরেক সেরা তারকা ফিলিপ কৌতিনহো। মাঠে ফিরতে আরও দিন দশেক লাগবে তার। তার ফিরে আসার আগে এবার আরও একটি দুঃসংবাদ পেল দলটি। এবার ইনজুরিতে পড়েছেন মিডফিল্ডের অন্যতম ভরসা ইভান রাকিতিচ।

  • দুবাইয়ে একসঙ্গে মেসি ও পগবা

    আন্তর্জাতিক ফুটবলের খেলা চললেও লিওনেল মেসি ও পল পগবা কেউই খেলছেন না দেশের হয়ে। সাময়িক ছুটিতে আছেন এ দুই তারকা। দুইজনই তাই ছুটিটা একান্তে কাটাতে চলে এসেছেন মধ্যপ্রাচ্যের দেশ দুবাইয়ে। সেখানেই এক রেস্টুরেন্টে দেখা হয়ে গেল হালের অন্যতম সেরা এ দুই তারকার। সামাজিক মাধ্যমে যা ভাইরাল হয়ে পড়েছে।

Top