ফিরেই ক্যাসিয়াসের রেকর্ডে ভাগ বসালেন রামোস | The Daily Star Bangla
১১:০৪ পূর্বাহ্ন, মার্চ ১৪, ২০২১ / সর্বশেষ সংশোধিত: ১১:০৬ পূর্বাহ্ন, মার্চ ১৪, ২০২১

ফিরেই ক্যাসিয়াসের রেকর্ডে ভাগ বসালেন রামোস

স্পোর্টস ডেস্ক

হাঁটুর চোট থেকে সেরে ওঠা সার্জিও রামোস মাঠে নামলেন এলচের বিপক্ষে। গত প্রায় দুই মাসের মধ্যে রিয়াল মাদ্রিদের জার্সিতে এটাই প্রথম ম্যাচ। ফিরেই দারুণ এক কীর্তি গড়ে ফেললেন তিনি। লা লিগায় সবচেয়ে বেশি ম্যাচ জেতা খেলোয়াড়দের তালিকায় দুইয়ে উঠলেন লস ব্লাঙ্কোসদের অধিনায়ক।

শনিবার রাতে পিছিয়ে পড়েও রোমাঞ্চকর লড়াইয়ে এলচেকে হারায় রিয়াল। আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে তারা জেতে ২-১ গোলে। রিয়ালের কোচ জিনেদিন জিদান শুরুর একাদশে জায়গা দেন রামোসকে। অভিজ্ঞ এই স্প্যানিশ ডিফেন্ডার মাঠে ছিলেন ৬১তম মিনিট পর্যন্ত। স্বাগতিকরা গোল হজমের পরপরই তাকে উঠিয়ে নেওয়া হয়।

অবদান রাখতে না পারলেও, রিয়ালের জয়ের ভাগীদার হন রামোস। সেজন্য করিম বেনজেমাকে ধন্যবাদ দিতেই পারেন তিনি! ৭৩তম মিনিটে হেড করে দলকে সমতায় ফেরান এই ফরাসি স্ট্রাইকার। এরপর যোগ করা সময়ের প্রথম মিনিটে বাঁ পায়ের শটে লক্ষ্যভেদ করে জয় নিশ্চিত করেন তিনি।

স্পেনের পেশাদার ফুটবলের শীর্ষ স্তরে রামোসের এটি ৩৩৪তম জয়। দেশটির সফলতম ক্লাবের হয়ে তিনি জিতেছেন ৩১৫ ম্যাচ। ২০০৫ সালে রিয়ালে যোগ দেওয়ার আগে দুই মৌসুমের কিছু বেশি সময় সেভিয়াতে ছিলেন তিনি। সেখানে থাকা অবস্থায় জিতেছিলেন ১৯টি ম্যাচ।

এতদিন এককভাবে দুইয়ে ছিলেন রিয়ালেরই কিংবদন্তি গোলরক্ষক ও রামোসের সাবেক সতীর্থ ইকার ক্যাসিয়াস। বয়সভিত্তিক ও মূল দল মিলিয়ে ১৭ বছর এই ক্লাবে খেলেন তিনি। ২০১৫ সালে অবশ্য তাকে পাড়ি জমাতে হয়েছিল পোর্তোতে। পর্তুগিজ লিগে পাঁচ বছর খেলে ক্যারিয়ারের ইতি টানেন তিনি।

সবচেয়ে বেশি ম্যাচ জেতা খেলোয়াড়দের তালিকায় রামোস ও ক্যাসিয়াসের উপরে আছেন কেবল একজন। বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। তিনি অবশ্য বেশ বড় ব্যবধানে এগিয়ে আছেন। রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা জিতেছেন ৩৭৭ ম্যাচ।

লা লিগায় এখন পর্যন্ত মোট ৫০৮ ম্যাচ খেলেছেন ৩৪ বছর বয়সী রামোস। এর মধ্যে ৩৯টি সেভিয়ার জার্সিতে। তিনি গোল করেছেন ৭৪টি। রিয়ালের হয়ে পাঁচবার লিগ শিরোপা জেতার সৌভাগ্য হয়েছে তার (২০০৬-০৭, ২০০৭-০৮, ২০১১-১২, ২০১৬-১৭ ও ২০১৯-২০)।

উল্লেখ্য, গত ১৫ জানুয়ারি স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে অ্যাথলেতিক বিলবাওয়ের কাছে হার মানে রিয়াল। ওই লড়াইয়ের পর থেকে মাঠের বাইরে ছিলেন তিনি। শুরুতে তার চোটকে গুরুতর মনে করা হয়নি। পরবর্তীতে ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে তার হাঁটুতে অস্ত্রোপচার করানো হয়েছিল।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top