পয়েন্ট খোয়াল রোনালদোর জুভেন্টাস, হেরেই গেল আগুয়েরোর সিটি | The Daily Star Bangla
০১:২১ পূর্বাহ্ন, সেপ্টেম্বর ১৫, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ০১:৩৩ পূর্বাহ্ন, সেপ্টেম্বর ১৫, ২০১৯

পয়েন্ট খোয়াল রোনালদোর জুভেন্টাস, হেরেই গেল আগুয়েরোর সিটি

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ফুটবলের সূচী শেষ হওয়ার পর শনিবার রাতে মাঠে নেমেছিল ইউরোপের শীর্ষ পাঁচ লিগের হেভিওয়েট ক্লাবগুলো। ম্যানচেস্টার ইউনাইটেড, টটেনহ্যাম হটস্পার, চেলসি, বরুসিয়া ডর্টমুন্ড ও নাপোলি তুলে নিয়েছে প্রত্যাশিত জয়। তবে অঘটনের শিকার হয়েছে ম্যানচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা হেরে গেছে দুর্বল নরউইচ সিটির কাছে। ইতালিয়ান সিরি আর শিরোপাধারী জুভেন্টাস পয়েন্ট খুইয়েছে ফিওরেন্তিনার কাছে। জিততে পারেনি জার্মান বুন্দেসলিগার চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখও। তারা পয়েন্ট ভাগাভাগি করেছে আরবি লাইপজিগের সঙ্গে।

ইতালিয়ান সিরি আ:

ফিওরেন্তিনা ০-০ জুভেন্টাস

নাপোলি ২-০ সাম্পদোরিয়া

ফিওরেন্তিনার মাঠে জিততে না পারলেও পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে ক্রিস্তিয়ানো রোনালদোর জুভেন্টাস। ৩ ম্যাচে তাদের অর্জন ৭ পয়েন্ট। সমান ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে চার নম্বরে রয়েছে নাপোলি। ড্রিয়েস মার্টেন্সের জোড়া গোলে তারা হারায় সাম্পদোরিয়াকে। তবে দুইয়ে থাকা ইন্টার মিলান এবং তিনে থাকা তুরিনোর হাতে একটি করে ম্যাচ রয়েছে। দুদলেরই পয়েন্ট ৬।

ইংলিশ প্রিমিয়ার লিগ:

মানে-সালাহর নৈপুণ্যে লিভারপুলের টানা পঞ্চম জয়

ম্যানচেস্টার ইউনাইটেড ১-০ লেস্টার সিটি

টটেনহ্যাম হটস্পার ৪-০ ক্রিস্টাল প্যালেস

উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স ২-৫ চেলসি

নরউইচ সিটি ৩-২ ম্যানচেস্টার সিটি

৫ ম্যাচে পূর্ণ ১৫ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে রয়েছে গেলবারের রানার্সআপ লিভারপুল। দ্বিতীয় স্থানে থাকা ম্যান সিটির সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধান ৫। নরউইচের মাঠে হারটি চলতি লিগে সিটিজেনদের প্রথম। কেনি ম্যাকলিন ও টড ক্যান্টওয়েলের গোলে ম্যাচের ২৮তম মিনিটের মধ্যে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে তারা। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে সিটির হয়ে এক গোল শোধ করেন সার্জিও আগুয়েরো। তবে ৫০তম মিনিটে টিমো পুক্কি লক্ষ্যভেদ করলে পেপ গার্দিওলার শিষ্যদের ফেরার লড়াইটা কঠিন হয়ে যায়। শেষ পর্যন্ত পারেনিও তারা। ৮৮তম মিনিটে রদ্রিগোর গোলটি কেবল সিটির হারের ব্যবধানই কমায়।

ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ম্যান ইউনাইটেডের জয়ের নায়ক মার্কাস র‍্যাশফোর্ড। পেনাল্টি থেকে ম্যাচের অষ্টম মিনিটে লেস্টারের জাল কাঁপান তিনি। অন্যদিকে, প্যালেসের বিপক্ষে চারটি গোলই টটেনহ্যাম আদায় করে নেয় ম্যাচের প্রথমার্ধে। টটেনহ্যাম হটস্পার স্টেডিয়ামে জোড়া গোল করেন সন হিউং-মিন। প্যালেসের প্যাট্রিক ভ্যান আনহল্ট আত্মঘাতী গোল করেন। বাকিটি আসে এরিক লামেলার পা থেকে।

উলভারহ্যাম্পটনের মাঠে হয়েছে গোল উৎসব। হ্যাটট্রিক করেন চেলসির ট্যামি আব্রাহাম। সাত গোল নিয়ে আগুয়েরোর সঙ্গে যৌথভাবে চলতি লিগের শীর্ষ গোলদাতা তিনি। একটি করে গোল আসে ফিকায়ো টোমোরি ও ম্যাসন মাউন্টের পা থেকে। আব্রাহাম অবশ্য নিজেদের জালে নিজেই একবার বল জড়ান। উলভসের হয়ে বাকি গোলটি করেন প্যাট্রিক কুট্রোনে।

জার্মান বুন্দেসলিগা:

বরুসিয়া ডর্টমুন্ড ৪-০ বেয়ার লেভারকুসেন

আরবি লাইপজিগ ১-১ বায়ার্ন মিউনিখ

বায়ার্নকে রুখে দেওয়া লাইপজিগ ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে বুন্দেসলিগার পয়েন্ট তালিকার প্রথম স্থানে রয়েছে। এদিন নিজেদের মাঠে ম্যাচের তৃতীয় মিনিটে রবার্ট লেওয়ানডস্কির গোলে পিছিয়ে পড়ে দলটি। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে তাদের সমতায় ফেরান এমিল ফর্সবার্গ।

৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে বায়ার্ন রয়েছে পয়েন্ট তালিকার তিনে। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে তাদের এক ধাপ উপরে আছে ডর্টমুন্ড। তারা লেভারকুসেনকে উড়িয়ে দেয় মার্কো রয়িসের জোড়া গোলে। জালের দেখা পান পাকো আলকাসের ও রাফায়েল গেরেরোও।

স্প্যানিশ লা লিগা:

বেনজেমার জোড়া গোলে জয়ে ফিরল রিয়াল

রিয়াল সোসিয়েদাদ ২-০ অ্যাতলেটিকো মাদ্রিদ

সোসিয়েদাদের মাঠে অপ্রত্যাশিত হারের স্বাদ নেয় অ্যাতলেটিকো। মৌসুমের প্রথম হারের পরও লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষেই রয়েছে দিয়েগো সিমিওনের শিষ্যরা। ৪ ম্যাচে তাদের সংগ্রহ ৯ পয়েন্ট। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাতলেটিকোর শহর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ।

ফরাসি লিগ ওয়ান:

ফিরেই পিএসজিকে জেতালেন নেইমার

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top