প্লে-অফ নিশ্চিত করল সাকিবের বার্বাডোজ | The Daily Star Bangla
১২:০৬ অপরাহ্ন, সেপ্টেম্বর ৩০, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ১২:২৭ অপরাহ্ন, সেপ্টেম্বর ৩০, ২০১৯

প্লে-অফ নিশ্চিত করল সাকিবের বার্বাডোজ

স্পোর্টস ডেস্ক

টানা দ্বিতীয় ম্যাচে ব্যাটে-বলে অবদান রাখলেন সাকিব আল হাসান। বিশ্বসেরা অলরাউন্ডারের সতীর্থরাও পালন করলেন কার্যকর ভূমিকা। তাতে জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্বাডোজ ট্রাইডেন্টস। মাঝারি সংগ্রহ রক্ষা করে চতুর্থ ও শেষ দল হিসেবে তারা পা রেখেছে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্লে-অফে।

রবিবার রাতে ব্রিজটাউনের কিংস্টন ওভালে বাঁচা-মরার লড়াইয়ে সেন্ট লুসিয়া জুকসকে ২৪ রানে হারিয়েছে বার্বাডোজ। টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪১ রান তোলেন সাকিবরা। ওপেনার জনসন চার্লস ৩৬ বলে ৪ চার ও ২ ছয়ে করেন ৪৭ রান। জবাবে ৮ বল বাকি থাকতে জুকস গুটিয়ে যায় ১১৭ রানে। বার্বাডোজের হয়ে হেইডেন ওয়ালশ ২৬ রানে ৪টি ও হ্যারি গার্নি ১৭ রানে ৩টি উইকেট দখল করেন।

আগের ম্যাচেও উজ্জ্বল ছিলেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলনেতা সাকিব। নতুন বল হাতে নিয়ে ৪ ওভারে ১৪ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন। পরে খেলেন ২৫ বলে ৩৮ রানের আগ্রাসী ইনিংস। তবে তার নৈপুণ্য ম্লান হয়ে যায় বার্বাডোজের ১ রানের নাটকীয় হারে। 

এদিন অবশ্য আর আক্ষেপে পুড়তে হয়নি সাকিবকে। তিনে নেমে ব্যাট হাতে ২১ বলে ২ চারে করেন ২২ রান। চার্লসের সঙ্গে দ্বিতীয় উইকেটে গড়েন ৪৪ বলে ৬২ রানের জুটি। পরে আরও একবার হাতে তুলে নেন নতুন বল। ৪ ওভারে ২০ রান দিয়ে পান জুকসের হয়ে ঝড় তোলা কলিন ইনগ্রামের গুরুত্বপূর্ণ উইকেটটি। এই দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানের বিদায়ের পর পথ হারায় দলটি। ৪০ রানে শেষ ৮ উইকেট হারিয়ে তারা পেরে ওঠেনি লক্ষ্য তাড়ায়।

চারে থাকা বার্বাডোজের পয়েন্ট ৯ ম্যাচে ৮। ১০ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে সিপিএলের পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে থেকে আসর শেষ করল সেন্ট লুসিয়া।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top