‘নেইমার অচলাবস্থা’ নিয়ে ক্লাব সভাপতির ওপর অখুশি মেসি | The Daily Star Bangla
০১:২৩ অপরাহ্ন, আগস্ট ২৩, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ০২:৩৩ অপরাহ্ন, আগস্ট ২৩, ২০১৯

‘নেইমার অচলাবস্থা’ নিয়ে ক্লাব সভাপতির ওপর অখুশি মেসি

স্পোর্টস ডেস্ক

নেইমার ফিরতে চান বার্সেলোনায়, ক্লাবটিও তাকে চায়, তারপরও কেন দলবদলটা সম্পন্ন হচ্ছে না? অচলাবস্থাটা তৈরি হয়েছে মূলত ট্রান্সফার ফি নিয়ে। প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) নেইমারকে যে অর্থের বিনিময়ে বিক্রি করতে চায়, সেটা জেনেও বার্সা তাদেরকে বেশ কম অঙ্কের প্রস্তাব দিয়েছে। ফলে ক্লাব সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউর ওপর রেগেছেন বেশ কয়েকজন বার্সা খেলোয়াড়, যারা নেইমারকে ফিরে পেতে অপেক্ষা করছেন। তাদের মধ্যে সবচেয়ে বেশি অখুশি হয়েছেন দলটির সেরা তারকা লিওনেল মেসি, এমনটাই দাবি করেছে স্প্যানিশ গণমাধ্যম মার্কা।

স্প্যানিশ পরাশক্তি বার্সার আর্জেন্টাইন অধিনায়ক মেসি নেইমারকে দলে পেতে ভীষণ আগ্রহী। কারণ তিনি মনে করেন, দলকে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ জেতাতে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। আর ক্লাব সভাপতি বার্তোমেউও তাকেসহ দলের বাকি খেলোয়াড়দের আশ্বাস দিয়ে রেখেছেন, নেইমারকে ন্যু ক্যাম্পে আনতে সেরাটাই তারা করবেন। কিন্তু পিএসজিকে বেশ কয়েক দফা প্রস্তাব দিয়েও ব্যর্থ হওয়ায় বার্সার কিছু খেলোয়াড়দের মধ্যে অসন্তোষ তৈরি হয়েছে। যদিও মেসি ছাড়া কারও নাম প্রকাশ করা হয়নি। তাদের মতে, সেরা চেষ্টাটা করছেন না বার্তোমেউ।

এক মৌসুম পর স্থায়ীভাবে নেইমারকে কিনে নেওয়া হবে এমন শর্ত দিয়ে চলতি মৌসুমে তাকে ধারে আনার পরিকল্পনা সাজিয়ে গেল মঙ্গলবার পিএসজিকে সবশেষ একটি প্রস্তাব দিয়েছিল বার্সা। সবমিলিয়ে তারা খরচ করতে চেয়েছিল ১৯০ মিলিয়ন ইউরো- ধারের জন্য ৪০ মিলিয়ন ইউরো ও পাকাপাকিভাবে কেনার জন্য ১৫০ মিলিয়ন ইউরো। কিন্তু পিএসজি ২৫০ মিলিয়ন ইউরোর দাবিতে অনড়। তাই তারা খালি হাতে ফিরিয়ে দিয়েছে বার্সাকে।

মার্কা আরও জানাচ্ছে, বার্সায় ফেরার ইচ্ছার কারণে নেইমার নিজেও তার পুরনো সতীর্থদের সঙ্গে যোগাযোগ রাখছেন। তার কাছ থেকেই মেসিসহ বাকিরা জানতে পেরেছেন যে, পিএসজির দাবীকৃত অঙ্কের চেয়ে বেশ কম অর্থের (স্থায়ীভাবে দলে নেওয়ার জন্য মাত্র ১৪০ মিলিয়ন ইউরো) প্রস্তাব দিয়েছে বার্সা কর্তৃপক্ষ। ফলে তার বার্সায় ফেরার পরিকল্পনাটা ভেস্তে যেতে পারে। আর সে কারণেই বার্তোমেউর ওপর চটেছেন খেলোয়াড়রা। কারণ পিএসজির চাওয়ার বিপরীতে বার্সার দেওয়া প্রস্তাবটা মানানসই নয় মোটেও।

উল্লেখ্য, নেইমারকে প্যারিস থেকে টেনে আনার দৌড়ে রয়েছে বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এবং ইতালিয়ান লিগ চ্যাম্পিয়ন ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাসও। বার্সা আরও বড় অঙ্কের প্রস্তাব না নিয়ে গেলে ভবিষ্যতে নেইমারকে ওই দুই ক্লাবের যে কোনো একটিতে খেলতে দেখা গেলেও অবাক হওয়ার কিছু থাকবে না। এজন্য বার্সা সময় পাচ্ছে আগামী ২ সেপ্টেম্বর পর্যন্ত। ওইদিন শেষ হবে চলতি মৌসুমের গ্রীষ্মকালীন দলবদল।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top