ত্রিদেশীয় সিরিজে নেমেই উইন্ডিজ ওপেনারদের বিশ্বরেকর্ড | The Daily Star Bangla
০৭:০৮ অপরাহ্ন, মে ০৫, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ০৭:৪৪ অপরাহ্ন, মে ০৫, ২০১৯

ত্রিদেশীয় সিরিজে নেমেই উইন্ডিজ ওপেনারদের বিশ্বরেকর্ড

ক্রীড়া প্রতিবেদক

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচেই ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার শেই হোপ ও জন ক্যাম্পবেল বিশ্ব রেকর্ড গড়ে বসেছেন। ওয়ানডেতে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের জুটি ভাঙতে ছাড়িয়ে গেছেন পাকিস্তানের ইমাম-উল হক ও ফখর জামানকে। ওয়ানডেতে একই ইনিংসে প্রথমবারের মতো কোন দলের দুই ওপেনারই ছাড়িয়ে পেরিয়ে দেড়শো রান।

গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে বুলাওয়েতে ৩০৪ রানের উদ্বোধনী জুটি গড়েছিলেন ফখর ও ইমাম। আয়ারল্যান্ডের বিপক্ষে টুর্নামেন্টের প্রথম ম্যাচে নেমেই তাদের ছাপিয়ে যান হোপ-ক্যাম্পবেল জুটি। ৪৭.১ ওভারে বিচ্ছিন্ন হওয়ার আগে তারা তুলেছেন ৩৬৫ রান। এরমধ্যে ক্যাম্পবেলের অবদানই বেশি। ১৩৭ বলে ১৫ চার আর ২ ছক্কায় ১৭৯ রান করে ফেরেন তিনি। তখন আরেক ওপেনার হোপের রান ছিল ১৪৯ বলে ১৬৬। খানিক পর ফেরেন হোপও। ১৫২ বলে ১৭০ রানের ইনিংসে ২২ চার আর ২ ছক্কা মেরেছেন তিনি। 

বিশ্বরেকর্ড গড়া জুটিতে হোপের সঙ্গে থাকলেও ক্যাম্পবেল নেই ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ দলে। আইপিএলে ব্যস্ত থাকায় ক্রিস গেইলরা এই টুর্নামেন্ট না খেলাতেই সুযোগ পেয়েছিলেন তিনি। 

৪৩তম ওভারের দ্বিতীয় বলে মুরতাগের বলে ২ রান নিয়ে ৩০৪ রান টপকে যান ক্যাম্পবেল-হোপ। বিশ্বরেকর্ডের দিনে দুজনেই ছিলেন আগ্রাসী। সেঞ্চুরি তুলে নিয়ে দুজনেই ছাড়িয়ে যান দেড়শো রান। ওয়ানডেতে একই ইনিংসে দুই ওপেনারেরই দেড়শো পেরিয়ে যাওয়ার ঘটনাও এটাই প্রথম। তাদের সামনে সুযোগ ছিল প্রথম ওপেনিং জুটি হিসেবে পুরো ৫০ ওভার খেলে আসা। কিন্তু ইনিংসের ১৭ বল আগে বিচ্ছিন্ন হয়ে যান তারা। 

এদিন টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে আগে ব্যাট করতে পাঠায় আইরিশরা। কিন্তু দুই ক্যারিবিয়ানের ব্যাটের ঝাঁজই পারেনি উইলিয়াম পোর্টারফিল্ডের দল। ৫০ ওভার শেষে তাই তাদের মাথার উপর চেপেছে পাহাড়সম রান। দুই ওপেনারের তান্ডবের দিনে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৫০ ওভারে ৩ উইকেটে ৩৮১ রান। ওয়ানডেতে এটি ক্যারিবিয়ানদের দ্বিতীয় সর্বোচ্চ রানের রেকর্ড। চলতি বছর ইংল্যান্ডের বিপক্ষে গ্রানাডার ৩৮৯ রান করেও হেরেছিল জেসন হোল্ডারের দল। 

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top