উইম্বলডনের ফাইনালে উঠলেন শিরোপাধারী জোকোভিচ

প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে রীতিমতো ঘাম ঝরিয়ে শাপোভালভকে হারাতে হয়েছে জোকোভিচকে।
djokovic_wimbledon
ছবি: টুইটার

কানাডার ডেনিস শাপোভালভ কঠিন পরীক্ষায় ফেললেন নোভাক জোকোভিচকে। তাতে উতরে যেতে ভাণ্ডারে থাকা সব অস্ত্রের প্রয়োগ করতে হলো সার্বিয়ার শীর্ষ বাছাই এই তারকাকে। শেষ পর্যন্ত সামর্থ্যের প্রমাণ রেখে সরাসরি সেটে জিতে তিনি পা রাখলেন উইম্বলডনের পুরুষ এককের ফাইনালে।

শুক্রবার অল ইংল্যান্ড ক্লাবে প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে রীতিমতো ঘাম ঝরিয়ে শাপোভালভকে হারাতে হয়েছে জোকোভিচকে। তীব্র লড়াই শেষে ম্যাচের ফল দাঁড়ায় ৭-৬ (৭-৩), ৭-৫ ও ৭-৫।

করোনাভাইরাসের কারণে গত বছর উইম্বলডন অনুষ্ঠিত হয়নি। এর আগের দুই আসরে চ্যাম্পিয়ন হয়েছিলেন ১৯টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী জোকোভিচ। সবমিলিয়ে গত ছয় আসরের চারটিতেই শিরোপার উৎসব করেছেন ৩৪ বছর বয়সী এই খেলোয়াড়।

পাঁচবারের উইম্বলডন জয়ী জোকোভিচ ফাইনালে লড়বেন সপ্তম বাছাই ইতালির মাত্তেও বেরেত্তিনির বিপক্ষে। তিনি প্রথম সেমিফাইনালে পোল্যান্ডের হুবের্ত হুরকাৎজকে হারান ৩-১ সেটে। ২৫ বছর বয়সী এই খেলোয়াড় ৬-৩, ৬-০, ৬-৭ (৩-৭) ও ৬-৪ গেমে জিতে প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠেছেন।

রোমাঞ্চিত বেরেত্তিনি ম্যাচের পর জানান, ‘সত্যিই আমি ভাষা খুঁজে পাচ্ছি না। কী ঘটেছে তা বুঝতে আমার অন্তত কয়েক ঘণ্টা সময় লাগবে। আমার মনে হয়, আমি কখনও এমন কিছুর স্বপ্ন দেখিনি। কারণ, স্বপ্ন দেখার জন্য এটা অনেক বেশি কিছু।’

আগামী রবিবার অনুষ্ঠিত হবে উইম্বলডনের ফাইনাল। বেরেত্তিনিকে হারাতে পারলে জোকোভিচ ছুঁয়ে ফেলবেন রজার ফেদেরার ও রাফায়েল নাদালের সর্বোচ্চ ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

6h ago