'চ্যাম্পিয়ন্স লিগ থেকে নিষিদ্ধ হবে না রিয়াল' | The Daily Star Bangla
০৩:৪৪ অপরাহ্ন, এপ্রিল ২০, ২০২১ / সর্বশেষ সংশোধিত: ০৩:৫১ অপরাহ্ন, এপ্রিল ২০, ২০২১

'চ্যাম্পিয়ন্স লিগ থেকে নিষিদ্ধ হবে না রিয়াল'

স্পোর্টস ডেস্ক

ইঙ্গিতটা দিয়েছেন উয়েফার নির্বাহী কমিটির সদস্য জেসপার মোলার। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে ওঠা রিয়াল মাদ্রিদ, চেলসি ও ম্যানচেস্টার সিটিকে টুর্নামেন্ট থেকে বের করে দেওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান তিনি। তবে এমন কিছু হবে না বলেই পাল্টা জবাব দিয়েছেন ইউরোপিয়ান সুপার লিগের মূল কারিগর ও সভাপতি এবং রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ।

আগামী সপ্তাহেই চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে চেলসির মুখোমুখি হবে রিয়াল। আর পিএসজির বিপক্ষে মাঠে নামবে সিটি। কিন্তু সুপার লিগের আগমনী বার্তায় বদলে যেতে পারে সব। এরমধ্যেই চ্যাম্পিয়ন্স লিগের আমূল পরিবর্তন আনার ঘোষণা দিয়েছে উয়েফা। তবে তাতে সন্তুষ্ট হচ্ছে না সুপার লিগে যোগ দেওয়া দলগুলো। নিজেদের সিদ্ধান্তেই অনঢ় তারা। তবে শেষ পর্যন্ত যদি সিদ্ধান্ত পরিবর্তন না করে দলগুলো সেক্ষেত্রে কি হতে পারে?

আগের দিন সুপার লিগ আয়োজনের ঘোষণায় ক্ষুব্ধ উয়েফা সভাপতি আলেকজান্ডার সেফেরিন জানিয়েছেন এই লিগে যোগ দেওয়া ক্লাবগুলোকে তাদের সব প্রতিযোগিতা (চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগ) থেকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেবে উয়েফা। এমনকি এ লিগে খেলা খেলোয়াড়দের ইউরো, বিশ্বকাপ, আফ্রিকান নেশনস কাপ, এশিয়ান কাপ প্রতিযোগিতা থেকেও নিষিদ্ধ করার হুমকি দিয়েছেন তিনি।

তবে শেষ পর্যন্ত এমন কোনো কিছুই হবে বলে জানিয়েছেন সুপার লিগ সভাপতি পেরেজ। স্প্যানিশ টেলিভিশন শো এল চিরিঙ্গিতোকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, 'তারা মাদ্রিদকে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাদ দিতে পারবে না। আমি নিশ্চিত। এমনকি ম্যানচেস্টার সিটি বা অন্য কোনো দলকেও। আমি শতভাগ নিশ্চিত। এমনকি লা লিগা থেকেও না। এটা করা অসম্ভব।'

তবে আগামী ২০২৪ সাল থেকে নতুন সংস্করণে চ্যাম্পিয়ন্স লিগ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে উয়েফা। ৩২ দলের পরিবর্তে অংশ নিবে ৩৬টি দল। বাড়বে ম্যাচের পরিমাণ ও আয়ও। উয়েফা কার্যনির্বাহী কমিটি এই সিদ্ধান্তের অনুমোদন দিয়েছে। কিন্তু তাতেও মন গলছে না পেরেজের, 'চ্যাম্পিয়ন্স লিগের নতুন ফরম্যাট অর্থনৈতিকভাবে আত্মঘাতী। সুপার লিগ ছাড়া ২০২৪ সালের আগেই ফুটবল মারা পড়বে। বড় ও ছোট সব ক্লাবই মরবে।'

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top