গ্রিজমানকে দিয়ে নেইমারকে ফেরাতে চায় বার্সা! | The Daily Star Bangla
০৪:০৪ অপরাহ্ন, অক্টোবর ০৫, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ০৪:২৫ অপরাহ্ন, অক্টোবর ০৫, ২০১৯

গ্রিজমানকে দিয়ে নেইমারকে ফেরাতে চায় বার্সা!

স্পোর্টস ডেস্ক

সবশেষ গ্রীষ্মকালীন দলবদলে নেইমারকে ফেরাতে জোর প্রচেষ্টা চালিয়েছিল বার্সেলোনা। কিন্তু শেষ পর্যন্ত সফলতা পায়নি তারা। প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি) থেকে গেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ব্যর্থ হলেও কাতালানরা না-কি মোটেও হাল ছাড়ছে না। অন্তত ফরাসি গণমাধ্যমগুলোর দাবি এমনটাই। তারা জানাচ্ছে, সম্প্রতি কেনা ফরাসি ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজমানকে নিজ দেশের ক্লাব পিএসজিতে পাঠিয়ে নেইমারকে আবারও ন্যু ক্যাম্পে আনতে চায় বার্সা!

অর্থাৎ ‘সোয়াপ ডিল’ বা খেলোয়াড় অদল-বদল চুক্তি করতে চায় বার্সেলোনা। সেক্ষেত্রে গ্রিজমানকে তারা দিয়ে দেবে ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজিকে। পরিবর্তে স্প্যানিশ লা লিগার শিরোপাধারী বার্সা শিবিরে যোগ দেবেন নেইমার। ফ্রান্সের গণমাধ্যম ‘এল১০স্পোর্ত’- এর বরাত দিয়ে এমন খবর জানিয়েছে স্পেনের ক্রীড়া বিষয়ক দৈনিক এএস ও ইংল্যান্ডের সংবাদপত্র ডেইলি মেইল।

চলতি মৌসুমে ১২০ মিলিয়ন ইউরো খরচ করে গ্রিজমানকে দলে টেনেছে বার্সেলোনা। যে কারণে পরে নেইমারকেও আর ফেরাতে পারেনি তারা। কারণ পিএসজির দাবি করা উচ্চমূল্য অর্থের অভাবেই পরিশোধ করতে পারেনি বার্সা। গ্রিজমান যোগ দেওয়ার পর ধারণা করা হয়েছিল, মেসির সঙ্গে জুটি গড়ে নেইমারের অভাবটা পূরণ করতে পারবেন তিনি। কিন্তু আদতে তা হয়নি। এখনও নিজের সেরা ছন্দ খুঁজে পাননি বিশ্বকাপজয়ী তারকা। নয় ম্যাচ খেললেও বার্সেলোনার ধরনের সঙ্গে মানিয়ে নিতে পারেননি গ্রিজমান। আর দলের সেরা তারকা লিওনেল মেসির সঙ্গেও তার রসায়নটা জমে ওঠেনি।

অন্যদিকে, দলবদলের অনিশ্চয়তা ও নিষেধাজ্ঞার কারণে চলতি মৌসুমে এখন পর্যন্ত মাত্র চার ম্যাচ খেলতে পেরেছেন নেইমার। এর মধ্যে তিনটিতেই তিনি পিএসজির জয়ের নায়ক। তবে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়েও সমর্থকদের মন ভরাতে পারছেন না। নেইমারের বার্সায় ফিরতে চাওয়ার কারণে প্যারিসিয়ান ভক্তরা এখনও তার ওপর ক্ষিপ্ত। প্রতি ম্যাচেই তাকে দুয়ো শুনতে হচ্ছে মাঠে। রীতিমতো অশ্লীল ভাষায় অপমান করা হয়েছে তাকে। ব্যানার-ফেস্টুনেও ছিল তাকে উদ্দেশ্য করে অকথ্য গালাগাল।

তাই দুইয়ে দুইয়ে চার মেলাতে চায় বার্সেলোনা। গ্রিজমান-নেইমারের কেউই যেহেতু পুরোপুরি স্বস্তিতে নেই নিজ নিজ ক্লাবে, সুযোগটা লুফে নিতে চাইছে তারা। গুঞ্জনটা শেষ পর্যন্ত বাস্তবে রূপান্তরিত হবে না-কি হাওয়ায় মিলিয়ে যাবে, সেটাই এখন দেখার অপেক্ষা।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top