সতীর্থদের নিয়েই শিরোপা নিয়ে কথা বলতে চান মাশরাফি | The Daily Star Bangla
০১:৫৪ পূর্বাহ্ন, মে ১৯, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ১০:৩১ পূর্বাহ্ন, মে ১৯, ২০১৯

সতীর্থদের নিয়েই শিরোপা নিয়ে কথা বলতে চান মাশরাফি

ক্রীড়া প্রতিবেদক

এর আগে একবার নয়, দুইবার নয়, ছয় ছয়টি বার ফাইনালে উঠে খালি হাতে ফিরতে হয়েছিল বাংলাদেশকে। তার মধ্যে পাঁচ বার আবার জয়ের একেবারে প্রান্তে দাঁড়িয়ে হেরেছে। এমনটা যেন অভ্যাসে পরিণত হয়ে গিয়েছিল বাংলাদেশের। সেই ফসকা গেরো খোলে দলকে প্রথমবার চ্যাম্পিয়ন বানিয়ে অল্প সময়ের জন্য দেশে ফিরেছেন অধিনায়ক মাশরাফি মর্তুজা। 

স্বাভাবিকভাবেই প্রথম শিরোপা নিয়ে বাড়তি উচ্ছ্বাস বাংলাদেশের ক্রিকেট ভক্তদের। গণমাধ্যমের আগ্রহ থাকাটাও অনুমিত। কিন্তু বাংলাদেশ অধিনায়ক দেশে ফিরে ফাইনাল জেতা নিয়ে আর কিছু বলতে চাইলেন না। ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সেদিন সোজা কাপ নিয়ে মাঠ থেকে বিমানবন্দরে দেশের বিমান ধরেছিলেন। পরিবারের সঙ্গে দুটি দিন কাটিয়ে ফের ছুটতে হবে আসল মিশনে, বিশ্বকাপে। 

ছেলেদের আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবার বহুজাতিক কোন আসরের ট্রফি নিয়ে দেশে আসা অধিনায়কের বিশদ প্রতিক্রিয়া নিয়ে কৌতুহল ছিল সবার।  তবে উপস্থিত সাংবাদিকদের ধন্যবাদ দিয়েই আবদার মিটিয়েছেন তিনি, জানিয়েছেন যারা আসলে সেদিন জয়ের নায়ক ছিলেন কথা বলার অধিকার তাদেরই বেশি,  ‘আপনারা যারা কষ্ট করে এসেছেন তাদের সবাইকে ধন্যবাদ। আমি এখানে কথা বলব না কারণ দলের কেউ আসেনি। যারা খেলেছে তারা এখানে আসার (কথা বলার) দাবীদার। দলের পক্ষ থেকে আমি আছি কিন্তু ঠিক হবে না (কথা বলা)... মূল খেলোয়াড় যারা পারফর্ম করেছে তারা এখানে আসার দাবীদার।’

বিদেশ থেকে ট্রফি নিয়ে আসা নিশ্চয়ই আনন্দের, সেই আনন্দের প্রতিক্রিয়া দিতে টিমমেটদের ছাড়া দিতে মন সায় দেয়নি অধিনায়কের, ‘এটা দলগত সাফল্য। এটা নিয়ে কথা বলতে হলে দলের সবাই থাকলে আমার মনে হয় ঠিক হতো। আমি যদি এখানে কথা বলি… ওরা না থাকলে আমার ভালো লাগছে না। আমার মনে হয় ওরা থাকেল আমি ভালো অনুভব করতাম।’ 

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে নিয়ে একটি সংবাদ সম্মেলন হবে। দুই একদিনের মধ্যেই হবে সে সংবাদ সম্মেলন। আর সেখানে কথা বলতে পারেন মাশরাফি।

শনিবার রাত ১১টা ২০ মিনিটে হজরত শাহ জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় মাশরাফিকে বহনকারী বিমানটি। মাশরাফির সঙ্গে আসেন  তাসকিন আহমেদ, নাঈম হাসান ও ইয়াসির আলী রাব্বি। এছাড়া প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুও আসেন তাদের সঙ্গে। আগামীকাল সকালে ঢাকা আসবেন আয়ারল্যান্ড সফরে যাওয়া আরেক ক্রিকেটার ফরহাদ রেজা।

আগের দিন আয়ারল্যান্ডে নতুন ইতিহাস রচনা করে বাংলাদেশ। ফাইনালে ওয়েস্ট ইন্ডিজকে ডি/এল মেথডে ৫ উইকেটে হারিয়ে প্রমবারের মতো কোন টুর্নামেন্টের শিরোপা জিতে নেন মাশরাফি মর্তুজারা।

সেই জয়টিও ছিল রোমাঞ্চকর। বৃষ্টির কারণে ২৪ ওভারে নেমে আসা ম্যাচে ডি/এল মেথডে বাংলাদেশের লক্ষ্য দাঁড়ায় ২১০। তাতে সৌম্য সরকারের ৪১ বলে ৬৬ রানের ঝড়ো শুরু এনে দেয় স্বস্তি। কিন্তু মাঝে হুটহাট উইকেট খুইয়ে পথ হারাতে বসেছিল বাংলাদেশ। সেখান থেকে ২৪ বলে ৫২ রানের তাণ্ডব চালিয়ে দলকে চ্যাম্পিয়ন বানিয়ে হিরো বনেন মোসাদ্দেক হোসেন সৈকত। 

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top