আইপিএল-২০২১

মোস্তাফিজের দারুণ বোলিং, তবু হারল তার দল

শনিবার আবুধাবিতে রাজস্থানকে ৩৩ রানে হারিয়েছে দিল্লি। আগে ব্যাট করে ১৫৪ রান করে দিল্লি। জবাবে  অধিনায়ক সঞ্জু স্যামসনের ফিফটির পরও রাজস্থান থেমেছে ১২১ রানে
Mustafizur Rahman
উইকেট নিয়ে মোস্তাফিজের উল্লাস। যদিও এই উদযাপন ম্যাচ শেষে থাকেনি তাদের। ছবি: আইপিএল

প্রথম ম্যাচে জুতসই বল করলেও উইকেট পাননি মোস্তাফিজুর রহমান। এবার দারুণ বল করলেন, রান আটকে রাখলেন, পেলেন গুরুত্বপূর্ণ দুই ব্যাটসম্যানের উইকেটও। দিল্লি ক্যাপিটাসকে নাগালের মধ্যে আটকেও ব্যাটিং ব্যর্থতায় পেরে উঠল না রাজস্থান রয়্যালস।

শনিবার আবুধাবিতে রাজস্থানকে ৩৩ রানে হারিয়েছে দিল্লি। আগে ব্যাট করে ১৫৪ রান করে দিল্লি। জবাবে  অধিনায়ক সঞ্জু স্যামসনের ফিফটির পরও রাজস্থান থেমেছে ১২১ রানে। রাজস্থানকে আটকে দিতে দিল্লির হয়ে সবচেয়ে বড় অবদান আনরিক নরকিয়ার। ৪ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে ২ উইকেট নেন তিনি।       

এর আগে ৪ ওভার বল করে ২২ রান দিয়ে ২ উইকেট নিয়ে আলো কেড়েছিলেন মোস্তাফিজ।

টস জিতে বল করতে নেমে দারুণ শুরু পায় রাজস্থান। চতুর্থ ওভারে শেখর ধাওয়ানকে প্লেইড অন করে প্রথম উইকেট আনেন কার্তিক তেয়াগি। পঞ্চম ওভারে বিস্ফোরক ব্যাটসম্যান পৃথ্বী শকে তুলে নেন চেতন সাকারিয়া। 

এরপর একটু জুটি গড়ে উঠে দিল্লির। শ্রেয়াস আইয়ার- রিশভ পান্তের জুটিতে আসে ৬২ রান। দ্বাদশ ওভারে এসে দ্রুত রান আনার চাহিদা মেটাতে না পারা অধিনায়ক পান্তকে ফিরিয়ে এই জুটি ভাঙেন মোস্তাফিজ।

ইনিংসের প্রথম ওভারে কেবল ৬ রান দিয়েছিলেন কাটার মাস্টার।  দ্বাদশ ওভারে মাত্র ৪ রান দিয়ে প্লেইড অন করে দেন পান্তকে। ৩২ বলে ৪৩ করা আইয়ার কাটা পড়েন রাহুল তেওয়াতিতার লেগ স্পিনে।

দিল্লির রান এরপর বাড়িয়ে নিয়ে যাচ্ছিলেন ক্যারিবিয়ান শেমরন হেটমায়ার। বিপদজনক হতে থাকা এই বাঁহাতিকেও ১৭তম ওভারে ফিরিয়ে দেন মোস্তাফিজ। ১৬ বলে ৫ চারে ২৮ রানে থামে হেটমায়ারের ইনিংস। ইনিংসের একদম শেষ ওভারেও আঁটসাঁট ছিলনে মোস্তাফিজ। দিয়েছেন মাত্র ৭ রান। দিল্লি থামে নাগালের মধ্যেই।

তবে রান তাড়ায় নেমে বিপর্যয়ে শুরু রাজস্থানের। প্রথম ওভারেই লিয়াম লিভিংস্টোনকে আউট করে দেন আবেশ খান। আনরিক নরকিয়ার বলে দ্বিতীয় ওভারে বিদায় হয় যশভি জয়সওয়ালের। একাদশে ফেরা ডেভিড মিলারকে আউট করে দেন রবীচন্দ্রন অশ্বিন। অধিনায়ক সঞ্জু স্যামসনের সঙ্গে প্রতিরোধের চেষ্টায় ছিলেন মহিপাল লামরোর। ৩১ রানের জুটির পর রাবাদার বলে থামেন লামরোর। রনের গতিও তখন বেশ মন্থর। অধিনায়ককে একা লড়াইয়ে রেখে বিদায় নেন রিয়ান পরাগও।

দ্রুত বাড়তে থাকা আস্কিং রানরেটের চাপ আর কমাতে পারেনি রাজস্থান। স্যামসন ৫৩ বলে ৭০ রানে অপরাজিত থেকে কেবল আক্ষেপই বাড়িয়েছেন।

 

সংক্ষিপ্ত স্কোর:

দিল্লি ক্যাপিটালস: ২০ ওভারে ১৫৪/৬ (পৃথ্বী ১০, ধাওয়ান ৮, শ্রেয়াস ৪৩, পান্ত ২৪, হেটমায়ার ২৮, ললিত ১৪*, আকসার ১২, অশ্বিন ৬*; মোস্তাফিজ ২/২২, লামরোর ০/৫, সাকারিয়া ২/৩৩, কার্তিক ১/৪০, শামসি ০/৩৪, তেওয়াতিয়া ১/১৭)

রাজস্থান রয়্যালস:  ২০ ওভার্ব ১২১/৬   (লিভিংস্টোন ১, জয়সওয়াল ৫, স্যামসন ৭০*, মিলার ৭, লামরোর ১৯, পরাগ ২, তেওয়াতিয়া ৯, শামসি ২*   ; আবেশ ১/২৯, নরকিয়া ২/১৮, অশ্বিন ১/২০, রাবাদা ১/২৬, প্যাটেল ১/২৭)

ফল: দিল্লি ক্যাপিটালস ২৩ রানে জয়ী।

Comments

The Daily Star  | English

NBR suspends Abdul Monem Group's import, export

It also instructs banks to freeze the Group's bank accounts

2h ago