বিসিবি নির্বাচনে বর্তমান সভাপতিসহ ৩২ জনের মনোনয়নপত্র সংগ্রহ

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)’র পরিচালনা পরিষদের নির্বাচনে বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনসহ ৩২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
Nazmul Hasan Papon
ছবি: বিসিবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)'র পরিচালনা পরিষদের নির্বাচনে বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনসহ ৩২ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ১৭১ কাউন্সিলরের (ভোটার) মধ্যে তিন ক্যাটাগরিতে পরিচালকদের ২৩টি পদের লড়বেন ৩২জন। এছাড়া  পদের বিপরীতে প্রার্থী সংখ্যা খুব বেশি না হওয়ায় বেশ কয়েকজন পরিচালক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

দুই জন পরিচালক বিসিবিতে সরাসরি আসবেন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে।

১ নম্বর ক্যাটাগরিতে ১০টি পদের জন্য লড়বেন ১৫ জন। ঢাকা বিভাগের দুটি পদের জন্য লড়াই হবে চারজনের। তারা হলেন-তানভীর আহমেদ ‍টিটু, নাঈমুর রহমান দুর্জয়, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, মো: খালিদ হোসেন।

সিলেট বিভাগ থেকে একটি পদের বিপরীতে লড়বেন শফিউল আলম চৌধুরী নাদেল। এবার তার কোনো প্রতিদ্বন্দ্বী নেই। কাজেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃতীয় দফা পরিচালক নির্বাচিত হতে যাচ্ছেন তিনি।

চট্টগ্রাম বিভাগের দুটি পদের জন্যও প্রার্থী দুইজন। তারা হলেন- আকরাম খান, আ.জ.ম. নাছির উদ্দিন। ‍খুলনা বিভাগের দুটি পদে আছেন-শেখ সোহেল ও কাজী ইনাম আহমেদ। বরিশাল থেকে একটি পদে আলমগীর হোসেন আলো। রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থা থেকে একটি পদের জন্য মনোনয়নপত্র কিনেছেন শুধু আনোয়ারুল ইসলাম। তারাও সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার পথে।

রাজশাহী বিভাগে একটি পদের জন্য লড়বেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। প্রথমবার তিনি পরিচালক পদে নির্বাচন করছেন। তার প্রতিদ্বন্দ্বী সাইফুল আলম স্বপন চৌধুরী। যিনি গত মেয়াদে পরিচালক ছিলেন।

ঢাকার ক্লাব প্রতিনিধিদের মধ্যে ১২টি পদের জন্য লড়বেন ১৭জন। তারা হলেন-গত দুইবারের বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন (আবাহনী লি.), গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি), মাহবুব উল আনাম (মোহামেডান), মাসুদুজ্জামান (মোহামেডান), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস), সালাহ্উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স)

মো: এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্যতরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স), মনজুর কাদের (ঢাকা এসেটস),  মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্লাব), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), মোহাম্মদ রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি), মনজুর কাদের (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)।

লড়াই হবে তিন নম্বর ক্যাটাগরিতেও। যেখানে রয়েছে একটি পদ। বড় চমক দেখিয়ে মনোনয়নপত্র কিনেছেন বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের সাবেক ম্যানেজার ও বিকেএসপির কোচ ও বর্তমানে প্রতিষ্ঠানটির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান থেকে নির্বাচন করবেন তিনি। তার প্রতিদ্বন্দ্বী জাতীয় দলের সাবেক অধিনায়ক, গেল মেয়াদের বিসিবি পরিচালক ও গেম ডেভেলপমেন্ট বিভাগের চেয়ারম্যান খালেদ মাহমুদ সুজন।

৬ অক্টোবর বিসিবির বোর্ড কক্ষে হবে এবারের নির্বাচন। ভোট গণনা শেষে ওইদিনই ফলাফল জানিয়ে দেওয়া হবে।

Comments

The Daily Star  | English

Explosions in Iran, US media reports Israeli strikes

Iran's state media reported explosions in central Isfahan Friday, as US media quoted officials saying Israel had carried out retaliatory strikes on its arch-rival

2h ago