নতুন দায়িত্ব নিয়ে বিশ্বকাপে যাচ্ছেন ধোনি

আন্তর্জাতিক মঞ্চ থেকে অবসরের পর এবারই প্রথম ভারতীয় দলের সঙ্গে কাজ করবেন ধোনি।
MS Dhoni

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সঙ্গে সাজঘরে নতুন ভূমিকায় থাকবেন মহেন্দ্র সিং ধোনি। দেশটির ইতিহাসের সফলতম অধিনায়ক পালন করবেন বিরাট কোহলিদের মেন্টরের দায়িত্ব।

আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য বুধবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। পাশাপাশি সংস্থাটির সচিব জয় শাহ নিশ্চিত করেছেন সাবেক উইকেটরক্ষক-ব্যাটসম্যান ধোনির মেন্টরের দায়িত্বে থাকার বিষয়টি।

২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসর বসেছিল দক্ষিণ আফ্রিকায়। সেবার ফাইনালে ক্যাপ্টেন কুল খ্যাত ধোনির অসাধারণ নেতৃত্বে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত।

২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে হারের পর দীর্ঘ প্রায় এক বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ পাননি ধোনি। পরে গত বছর ১৫ অগাস্ট ভারতের স্বাধীনতা দিবসে অবসরের ঘোষণা দেন তিনি। জাতীয় দল থেকে সরে দাঁড়ালেও ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ঘরোয়া টি-টোয়েন্টি আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) চেন্নাই সুপার কিংসের হয়ে খেলে যাচ্ছেন তিনি।

আন্তর্জাতিক মঞ্চ থেকে অবসরের পর এবারই প্রথম ভারতীয় দলের সঙ্গে কাজ করবেন ধোনি। তবে তার এই ভূমিকা কেবল বিশ্বকাপে, নাকি পরবর্তীতেও তাকে যুক্ত রাখা হবে, তা নিয়ে স্পষ্ট করে কিছু বলেননি জয়।

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

3h ago