কলকাতার জার্সিতে সাকিবের ৫০তম ম্যাচ, ক্যাপ তুলে দিলেন ম্যাককালাম | The Daily Star Bangla
০৮:৩১ অপরাহ্ন, এপ্রিল ১৩, ২০২১ / সর্বশেষ সংশোধিত: ০৯:০১ অপরাহ্ন, এপ্রিল ১৩, ২০২১

কলকাতার জার্সিতে সাকিবের ৫০তম ম্যাচ, ক্যাপ তুলে দিলেন ম্যাককালাম

স্পোর্টস ডেস্ক

কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে অন্যরকম এক হাফসেঞ্চুরি করলেন সাকিব আল হাসান। বাংলাদেশের এই তারকা ফ্র্যাঞ্চাইজিটির হয়ে ৫০টি ম্যাচ খেলার স্বাদ নিলেন। উপলক্ষটি স্মরণীয় করে রাখতে খেলা শুরুর আগে ছিল ছোট একটি আয়োজনও। মাঠের একপ্রান্তে গোল হয়ে দাঁড়ান কেকেআরের খেলোয়াড়-স্টাফরা। সেখানে সাকিবের হাতে বিশেষ ক্যাপ তুলে দেন দলটির কোচ ব্রেন্ডন ম্যাককালাম। তখন বাকিরা হাততালি দিয়ে অভিবাদন জানান সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে।

মঙ্গলবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) শিরোপাধারী মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয়েছে কলকাতা। বলিউড বাদশাহ খ্যাত শাহরুখ খানের মালিকানাধীন দলের জার্সিতে এটি বাঁহাতি অলরাউন্ডার সাকিবের ৫০তম ম্যাচ। চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে টস জিতে ইতোমধ্যে বোলিংয়ে নেমেছে কলকাতা। তাদের জার্সিতে ৫০ ম্যাচের ৪৫টিতে সাকিবকে দেখা গেল আইপিএলে। ২০১১ সালের চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টিতে বাকি পাঁচ ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি।

আইপিএলের ২০১১ আসরের নিলামে সাকিবকে প্রথমবারের মতো দলে টানে কলকাতা। সেজন্য তাদেরকে খরচ করতে হয় ৪ লাখ ২৫ হাজার ডলার। দলটির হয়ে প্রথম দফায় তিনি খেলেন ২০১৭ আসর পর্যন্ত। পরের বছর ২ কোটি রুপিতে তাকে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। সেখানে দুই মৌসুম খেলেন তিনি। আইসিসির নিষেধাজ্ঞার কারণে আইপিএলের সবশেষ আসরে খেলা সম্ভব হয়নি সাকিবের। ফলে তাকে ছেড়ে দেয় হায়দরাবাদ। এবারের আসরে তিনি খেলছেন পুরনো ফ্র্যাঞ্চাইজি কলকাতার হয়ে।

গত ফেব্রুয়ারিতে চেন্নাইতে অনুষ্ঠিত হওয়া নিলামে সাকিবের জন্য কলকাতাকে গুণতে হয় ৩ কোটি ২০ লাখ ইউরো। তার ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। তাকে দলে নিতে পাঞ্জাব কিংসও চেষ্টা চালিয়েছিল। কিন্তু বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার দল লড়াইয়ে সফল হয়নি।

গত রবিবার একই মাঠে হায়দরাবাদকে ১০ রানে হারিয়ে আইপিএলের নতুন আসর শুরু করে কলকাতা। নিজের আগের দলের বিপক্ষে সাকিব অবশ্য ছিলেন সাদামাটা। ব্যাট হাতে ৫ বলে ৩ রান করার পর তার বোলিং ফিগার ছিল ৪-০-৩৪-১।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Bangla news details pop up

Top