ইমার্জিং কাপের দলে অধিনায়ক সোহান, আছেন মোসাদ্দেক-শান্ত | The Daily Star Bangla
০৫:৪৭ অপরাহ্ন, নভেম্বর ২৯, ২০১৮ / সর্বশেষ সংশোধিত: ০৬:৩৪ অপরাহ্ন, নভেম্বর ২৯, ২০১৮

ইমার্জিং কাপের দলে অধিনায়ক সোহান, আছেন মোসাদ্দেক-শান্ত

ক্রীড়া প্রতিবেদক

উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহানকে অধিনায়ক করে ইমার্জিং টিম এশিয়া কাপের জন্য ১৫ জনের দল দিয়েছে বিসিবি। দলে আছেন জাতীয় দলের বাইরে থাকা ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকত ও নাজমুল হোসেন শান্ত।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অধীনে পাকিস্তানের করাচি ও শ্রীলঙ্কার কলম্বো অনুষ্ঠিত হবে এবারের ইমার্জিং কাপ। এশিয়ার টেস্টে খেলুড়ে পাঁচ দেশের অনূর্ধ্ব-২৩ দল এবং সহযোগী দেশগুলো জাতীয় দল অংশ নিচ্ছে এই টুর্নামেন্টে। তবে অনূর্ধ্ব-২৩ বলেও ২৩ বছরের বেশি মোট চারজনকে রাখতে পারবে টেস্ট খেলুড়ে দলগুলো।

২৩ বছরের বেশি বাংলাদেশের সেই চারজন হলেন, অধিনায়ক নুরুল হাসান সোহান, ওপেনার মিজানুর রহমান, পেসার শফিউল ইসলাম ও সৈয়দ খালেদ আহমেদ। স্কোয়াডে বাংলাদেশ রেখেছে পাঁচজন পেসার। এরমধ্যে দুজন টেস্ট খেলুড়ে। বিশেষজ্ঞ স্পিনার আছেন দুজন। 

৬ ডিসেম্বর করাচিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে ম্যাচ দিয়ে টুর্নামেন্ট শুরু করবে বাংলাদেশ। ৭ তারিখ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ হংকং। ৯ ডিসেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে স্বাগতিক পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

৮ দলের টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা দুই দেশে হলেও নক-আউট পর্বের খেলা হবে কেবল কলম্বোতে।

ইমার্জিং কাপের বাংলাদেশ দল:  কাজী নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত (সহ-অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হাসান, সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী, তানবির ইসলাম, আফিফ হোসেন, নাঈম হাসান, শরিফুল ইসলাম, কাজি অনিক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও মোহর শেখ।

 

 

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top