আবার শুরু ‘নেইমার নাটক’ | The Daily Star Bangla
০৪:০৮ অপরাহ্ন, এপ্রিল ০৬, ২০২০ / সর্বশেষ সংশোধিত: ০৫:২৩ অপরাহ্ন, এপ্রিল ০৬, ২০২০

আবার শুরু ‘নেইমার নাটক’

স্পোর্টস ডেস্ক

পিএসজিতে থাকছেন নেইমার না-কি থাকছেন না? বার্সেলোনায় যোগ দিচ্ছেন না-কি দিচ্ছেন না? চুক্তি হতে হতেও কেন হচ্ছে না? নেইমারকে নিয়ে গত গ্রীষ্মকালীন দলবদলে এ ধরনের সংবাদ ছিল নিত্যনৈমিত্তিক ব্যাপার। প্রতিদিনই নতুন নতুন সংবাদ উঠে আসত। করোনাভাইরাসের কারণে মাঝ পথে চলতি মৌসুম থেমে যাওয়ায় আবারও সেই একই রকমের গুঞ্জন উঠছে প্রতিদিন। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে নিয়ে আবারও যেন সেই পুরনো  ‘নাটক’ মঞ্চস্থ হতে যাচ্ছে।

সোমবার ফ্রান্সের অন্যতম শীর্ষ দৈনিক লেকিপ জানিয়েছে, নেইমার ও কিলিয়ান এমবাপে- দুই তারকাই থেকে যাচ্ছেন পিএসজিতে। অথচ কদিন আগে এ পত্রিকাতেই খবর এসেছিল, এমবাপেকে ধরে রাখতে নেইমারের সঙ্গে এ বছর শেষেই চুক্তির মেয়াদের ইতি টানছে ফরাসি ক্লাবটি। এমনকি আগের দিন স্পেনের অন্যতম শীর্ষ দৈনিক এএস সংবাদ প্রকাশ করেছিল যে, নেইমারকে ফিরে পেতে আশাবাদী বার্সেলোনা। আর পিএসজির সঙ্গে স্প্যানিশ পরাশক্তিদের আলোচনাও অনেক দূর এগিয়েছে। এ ‘নাটক’ যেন গত মৌসুমের পুনরাবৃত্তি!

লেকিপের সংবাদে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে ট্রান্সফার মার্কেটে নিজেদের পরিকল্পনা উলটপালট হয়ে গেছে পিএসজির। চলতি মৌসুম শেষ হওয়া নিয়ে নিশ্চিত করে যেহেতু কিছুই বলা যাচ্ছে না, আগামী আগস্টেও এ মৌসুমের খেলা হতে পারে, তাই নেইমার ও এমবাপেকে প্যারিসে থেকে যাওয়ার ব্যাপারে বোঝাতে সমর্থ হয়েছে ক্লাবটি।

আগামী মৌসুমে নেইমার ও এমবাপেকে এক সঙ্গে দলে রাখার ক্ষেত্রে বেশ জটিল অবস্থা তৈরি হয়ে আছে পিএসজিতে। কারণ নেইমারের সঙ্গে তাদের চুক্তিতে আছে, ক্লাবের সর্বোচ্চ বেতনধারী থাকবেন এ ব্রাজিলিয়ান। অন্যদিকে, তারকা খ্যাতিতে বর্তমানে নেইমারকে ছাড়িয়ে গেছেন এমবাপে। তাই দলের মূল ফোকাস চাইছেন তিনি। রিয়াল মাদ্রিদসহ বেশ কিছু ক্লাব তা দিতে মুখিয়েও রয়েছেন। কিন্তু এ অবস্থায় দুই তারকাকে কীভাবে মানিয়েছে পিএসজি, তা বিস্তারিত জানায়নি লেকিপ।

চলতি মৌসুমের শুরুতে নেইমারকে দলে ফিরে পেতে প্রায় উঠে পড়ে লেগেছিল বার্সেলোনা। নানা ধরনের প্রস্তাব দিয়েছিল। কিন্তু ২২২ মিলিয়ন ইউরোর এক অঙ্ক কমেও তাকে ছাড়বে না বলে জানিয়ে দেয় পিএসজি। শেষ পর্যন্ত বার্সা পুরো অর্থ দিতে না পারায় নেইমারকে থেকে যেতে হয় পিএসজিতেই। তবে এবারের মৌসুমে নেইমারের দাম কমাতে বাধ্য হইয়েছে ক্লাবটি। খেলোয়াড়দের দলবদলের ক্ষেত্রে ফিফার ‘প্রোটেক্টেড পিরিয়ড’ ধারার কারণে তার ‘প্রাইস ট্যাগ’ ১৫০ মিলিয়ন ইউরো করেছে তারা।

এদিকে, কদিন আগে বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি জানিয়েছেন, বার্সায় ফিরতে মুখিয়ে আছেন নেইমার। গত মৌসুমে বেশ কয়েকবার এ কথা সরাসরি জানিয়েছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ডও। যদিও শেষ পর্যন্ত দল ছাড়তে পারেননি। এখন দেখার বিষয়, এ মৌসুমে অবস্থা কোথায় গিয়ে দাঁড়ায়। তবে পরিস্থিতি যেভাবে এগোচ্ছে, তাতে বোঝা যাচ্ছে, এবারও বড় ‘নাটক’ উপহার পেতে পারেন ফুটবলপ্রেমীরা।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top