আইপিএলের সুরক্ষা বলয়ে ফাঁকফোকরের সন্ধান | The Daily Star Bangla
১১:০৫ অপরাহ্ন, মে ০৬, ২০২১ / সর্বশেষ সংশোধিত: ১১:০৭ অপরাহ্ন, মে ০৬, ২০২১

আইপিএলের সুরক্ষা বলয়ে ফাঁকফোকরের সন্ধান

স্পোর্টস ডেস্ক

করোনার প্রভাবে মাঝপথে স্থগিত হয়ে যাওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ-আইপিএলের সুরক্ষা বলয়ে ফাঁকফোকর খুঁজে পেয়েছে ভারতীয় গণমাধ্যম। বিশেষ করে দিল্লি পর্বে সুরক্ষা বলয় লঙ্ঘিত হয়েছে বলে দাবি করা হচ্ছে।

কলকাতার দৈনিক আনন্দবাজার নাম প্রকাশে অনিচ্ছুক এক ক্রিকেটারের বক্তব্য তুলে ধরেছে। তাতে তিনি বলেছেন, ‘বলতে বাধ্য হচ্ছি সংযুক্ত আরব আমিরাতে সুরক্ষা বলয় অনেক কড়া ছিল। এখানে হোটেলে আলাদা তলায় থাকলেও যাতায়াতে কোন সমস্যা ছিল না অনেককে পুল ব্যবহার করতে দেখেছি। অনুশীলনের গ্রাউন্ডগুলো দূরে ছিল।’

ভারতীয় গণমাধ্যম  নিউজলন্ড্রির খবর আরও নির্দিষ্ট করে দিল্লি ভেন্যুর কথা জানিয়েছে। তারা জানায়, দিল্লিতে খেলার সময় স্থানীয়  ক্লাব রোশনারাতে অনুশীলন করে  মুম্বাই ইন্ডিয়ানস, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ ও রাজস্থান রয়্যালস।

এসব অনুশীলনে ফ্রেঞ্চাইজিগুলো নিজেদের খাবার, নিজেদের কর্মী নিয়ে গেলেও অনুশীলন দেখতে বাইরের লোজকজন ছিলেন। কিন্তু ওই ক্লাবের স্টাফ, অফিসিয়াল এবং তাদের আত্মীয়স্বজনদের অনুশীলন গ্রাউন্ডে দেখা গেছে। যা সুরক্ষা বলয়ের পরিষ্কার ব্যত্যয়।

এছাড়া  রাজস্থান রয়্যালস-সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে নকল অ্যাক্রিডিটেশন কার্ড নিয়ে অরুন জেটলি স্টেডিয়ামে ঢুকেছিলেন দুজন। পরে যাদের গ্রেপ্তার করা হয়।

ব্রডকাস্টার দলের ১৪ জন কোভিড-১৯ পজিটিভ হন। মুম্বাইর ওখাংখেড়ে স্টেডিয়ামের ১১ জন মাঠকর্মীও আক্রান্ত হন।

কলকাতার দুই ক্রিকেটার বরুণ চক্রবর্তী ও সন্দীপ ওরারিয়র আহমেদাবাদের এক হাসপাতালে স্ক্যান করাতে গিয়ে আক্রান্ত হন। পরে করোনা পাওয়া যায় সানরাইজার্স হায়দরবাদের কয়েকজন ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের শরীরে।

এমন পরিস্থিতিতে গত মঙ্গলবার অনির্দিষ্টকালের জন্য আইপিএল স্থগিত ঘোষণা করে দিতে বাধ্য হয় বিসিসিআই।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top