মৃত্যু ১৯ লাখ ছাড়াল, আক্রান্ত প্রায় ৯ কোটি | The Daily Star Bangla
১০:২১ পূর্বাহ্ন, জানুয়ারি ০৯, ২০২১ / সর্বশেষ সংশোধিত: ১০:৩৮ পূর্বাহ্ন, জানুয়ারি ০৯, ২০২১

করোনাভাইরাস

মৃত্যু ১৯ লাখ ছাড়াল, আক্রান্ত প্রায় ৯ কোটি

স্টার অনলাইন ডেস্ক

বিশ্বে প্রতিদিনই করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ইতোমধ্যে মারা গেছেন ১৯ লাখের বেশি মানুষ। আক্রান্ত হয়েছেন প্রায় নয় কোটি। এ ছাড়া, সুস্থও হয়েছেন প্রায় পাঁচ কোটি মানুষ।

আজ শনিবার জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

জনস হপকিনস ইউনিভার্সিটির রিসোর্স সেন্টারের সকাল সাড়ে নয়টার তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আট কোটি ৮৮ লাখ ৪৫ হাজার ৪৯৫ জন এবং মারা গেছেন ১৯ লাখ ১২ হাজার ৮০৭ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন চার কোটি ৯৩ লাখ ৯২ হাজার ৯৮০ জন।

করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন দুই কোটি ১৮ লাখ ৬১ হাজার ৮৪৪ জন এবং মারা গেছেন তিন লাখ ৬৮ হাজার ৭৬৯ জন।

যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮০ লাখ ১৩ হাজার ৭০৮ জন, মারা গেছেন দুই লাখ এক হাজার ৪৬০ জন এবং সুস্থ হয়েছেন ৭১ লাখ ৩৬ হাজার ৮১৭ জন।

সংক্রমণের দিক থেকে দ্বিতীয় ও মৃত্যুর দিক থেকে তৃতীয়তে থাকা ভারতে আক্রান্ত হয়েছেন এক কোটি চার লাখ ১৩ হাজার ৪১৭ জন, মারা গেছেন এক লাখ ৫০ হাজার ৫৭০ জন এবং সুস্থ হয়েছেন এক কোটি ৩৭ হাজার ৩৯৮ জন।

মৃত্যুর সংখ্যার দিক থেকে চতুর্থতে রয়েছে মেক্সিকো। দেশটিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক লাখ ৩২ হাজার ৬৯ জন মারা গেছেন। আক্রান্ত হয়েছেন ১৫ লাখ সাত হাজার ৯৩১ জন। এ ছাড়া, সুস্থ হয়েছেন ১১ লাখ ৩৪ হাজার ৮৭৭ জন।

ভাইরাসটির সংক্রমণস্থল চীনে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৫৬২ জন, মারা গেছেন চার হাজার ৭৮৯ জন এবং সুস্থ হয়েছেন ৯০ হাজার ৫৪৩ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত পাঁচ লাখ ২০ হাজার ৬৯০ জনকে শনাক্ত করা হয়েছে। মারা গেছেন সাত হাজার ৭৩৪ জন। আর সুস্থ হয়েছেন চার লাখ ৬৫ হাজার ২৭৯ জন।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top