ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৮৮৬০০, মৃত্যু ১১২৪ | The Daily Star Bangla
১১:৩৯ পূর্বাহ্ন, সেপ্টেম্বর ২৭, ২০২০ / সর্বশেষ সংশোধিত: ১১:৪২ পূর্বাহ্ন, সেপ্টেম্বর ২৭, ২০২০

করোনাভাইরাস

ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত ৮৮৬০০, মৃত্যু ১১২৪

স্টার অনলাইন ডেস্ক

ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৮৮ হাজার ৬০০ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৫৯ লাখ ৯২ হাজার ৫৩২ জনে দাঁড়াল। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

একই সময়ে মারা গেছেন আরও এক হাজার ১২৪ জন। করোনায় আক্রান্ত হয়ে এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুবরণ করেছেন ৯৪ হাজার ৫০৩ জন। আর গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯২ হাজার ৪৩ জন। মোট সুস্থ হয়েছেন ৪৯ লাখ ৪১ হাজার ৬২৭ জন। ভারতে মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮২ দশমিক ৪৬ শতাংশ।

আজ রোববার ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে মহারাষ্ট্রে। এরপর রয়েছে অন্ধ্র প্রদেশ, তামিল নাড়ু, কর্ণাটক, উত্তর প্রদেশ ও দিল্লিতে। দেশটিতে মোট শনাক্ত ৫৯ লাখ ৯২ হাজার ৫৩২ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন নয় লাখ ৫৬ হাজার ৪০২ জন।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে নয় লাখ ৮৭ হাজার ৮৬১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে সাত কোটি ১২ লাখ ৫৭ হাজার ৮৩৬টি নমুনা।

উল্লেখ্য, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

জনস হপকিনস ইউনিভার্সিটির সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিন কোটি ২৭ লাখ ৫১ হাজার ৪১২ জন এবং মারা গেছেন নয় লাখ ৯৩ হাজার ১৯ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ২৬ লাখ ২৩ হাজার ৩৩৭ জন।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top