রোহিতের সেঞ্চুরি, দক্ষিণ আফ্রিকার টানা তৃতীয় হার | The Daily Star Bangla
১০:৫৬ পূর্বাহ্ন, জুন ০৬, ২০১৯ / সর্বশেষ সংশোধিত: ১১:৩৭ পূর্বাহ্ন, জুন ০৬, ২০১৯

রোহিতের সেঞ্চুরি, দক্ষিণ আফ্রিকার টানা তৃতীয় হার

স্পোর্টস ডেস্ক

জয় দিয়েই বিশ্বকাপের এবারের আসর শুরু করেছে ভারত। বোলারদের দাপটের পর রোহিত শর্মার দুর্দান্ত সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে বিরাট কোহলির দল। ফলে প্রথমবারের মতো বিশ্বকাপে শুরুর তিন ম্যাচে টানা হারের স্বাদ নিয়েছে প্রোটিয়ারা।

সাউদাম্পটনের হ্যাম্পশায়ার বোলে দক্ষিণ আফ্রিকার ছুঁড়ে দেওয়া ২২৮ রানের লক্ষ্য ৪ উইকেট হারিয়ে ও ১৫ বল হাতে রেখে ধীরেসুস্থে পেরিয়ে যায় ভারত। ওপেনিং করতে নেমে অপরাজিত সেঞ্চুরি তুলে নিয়ে দলকে জয় পাইয়ে দেন রোহিত। তিনি ১৪৪ বলে ১২২ রানের ইনিংস খেলেন। মারেন ১৩ চার ও ২ ছক্কা। এছাড়া মহেন্দ্র সিং ধোনি ৩৪ ও লোকেশ রাহুল ২৬ রান করেন। প্রোটিয়াদের হয়ে ২ উইকেট পান কাগিস রাবাদা।

এর আগে বুধবার (৫ জুন) টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৯ উইকেটে ২২৭ রান তোলে দক্ষিণ আফ্রিকা। তাদের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন ক্রিস মরিস। আটে নেমে ৩৪ বলে ১ চার ও ২ ছয়ে ইনিংসটি সাজান তিনি। এছাড়া অধিনায়ক ফাফ দু প্লেসি ৩৮, ডেভিড মিলার ৩১, আন্দিল ফেলুকওয়ায়ো ৩৪ ও রাবাদা অপরাজিত ৩১ রান করেন। কিন্তু তাদের কেউই ইনিংস লম্বা করতে না পারায় দক্ষিণ আফ্রিকার সংগ্রহটা বড় হয়নি।

ভারতের হয়ে রিস্ট স্পিনার চাহাল ৫১ রানে নেন ৪ উইকেট। একই ওভারে রাসি ভ্যান ডার ডুসেন-দু প্লেসিকে তুলে নেওয়ার পর মিলার ও ফেলুকওয়ায়োকেও বিদায় করেন তিনি। ২টি করে উইকেট নেন দুই পেসার ভুবনেশ্বর ও বুমরাহ। বাকি উইকেটটি পান কুলদীপ যাদব।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা: ২২৭/৯ (৫০ ওভারে) (আমলা ৬, ডি কক ১০, দু প্লেসি ৩৮, ভ্যান ডার ডুসেন ২২, মিলার ৩১, ডুমিনি ৩, ফেলুকওয়ায়ো ৩৪, মরিস ৪২, রাবাদা ৩১*, তাহির ০*; ভুবনেশ্বর ২/৪৪, বুমরাহ ২/৩৫, হার্দিক ০/৩১, কুলদীপ ১/৪৬, চাহাল ৪/৫১, কেদার ০/১৬)।

ভারত: ২৩০/৪ (৪৭.৩ ওভারে) (ধাওয়ান ৮, রোহিত ১২২*, কোহলি ১৮, রাহুল ২৬, ধোনি ৩৪, হার্দিক ১৫*; তাহির ০/৫৮, রাবাদা ২/৩৯, মরিস ১/৩৬, ফেলুকওয়ায়ো ১/৪০, শামসি ০/৫৪)।

Stay updated on the go with The Daily Star Android & iOS News App. Click here to download it for your device.

Grameenphone and Robi:
Type START <space> BR and send SMS it to 2222

Banglalink:
Type START <space> BR and send SMS it to 2225

পাঠকের মন্তব্য

Top