নিজ খরচে বিশেষ প্রয়োজনে বিদেশ ভ্রমণের অনুমতি পেলেন ব্যাংকাররা

ব্যাংকারদের সব ধরণের বিদেশ ভ্রমণ সীমিত করার একদিন পর, বাংলাদেশ ব্যাংক সোমবার বলেছে যে ব্যাংকাররা তাদের নিজ খরচে ব্যক্তিগত বিশেষ প্রয়োজনে বিদেশ ভ্রমণে যেতে পারবেন।
bangladesh bank logo

ব্যাংকারদের সব ধরণের বিদেশ ভ্রমণ সীমিত করার একদিন পর, বাংলাদেশ ব্যাংক সোমবার বলেছে যে ব্যাংকাররা তাদের নিজ খরচে ব্যক্তিগত বিশেষ প্রয়োজনে বিদেশ ভ্রমণে যেতে পারবেন।

সোমবার কেন্দ্রীয় ব্যাংকের মহাব্যবস্থাপক মো. আলি আকবর ফরাজীর সই করা এক সার্কুলারে জানানো হয়, বাংলাদেশের সব তফসিলি ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা হজ পালনে বা জরুরি চিকিৎসার জন্য দেশের বাইরে যেতে পারবেন।

এছাড়া ব্যাংকে কর্মরত বিদেশি নাগরিকরা নিজ দেশে যেতে পারবেন এবং বিদেশি ব্যাংকের বাংলাদেশ শাখার কর্মকর্তারা ব্যাংকের প্রধান কার্যালয়ে যেতে পারবেন বলে জানিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

এছাড়া বিদেশি সংস্থা আয়োজিত এবং অর্থায়ন করা বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার, সভা, কর্মশালা ও স্টাডি ট্যুরে যোগদানের জন্য কর্মকর্তারা বিদেশ ভ্রমণে যেতে পারবেন।

রোববার সব ধরনের বিদেশ ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা দেওয়ার পর কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সমালোচনা ও ক্ষোভের পরিপ্রেক্ষিতে এ নিষেধাজ্ঞা শিথিল করা হলো।

এর আগে বৈদেশিক মুদ্রার রিজার্ভের চাপ কমাতে এবং টাকার সঙ্গে মার্কিন ডলারসহ অন্যান্য বৈদেশিক মুদ্রার বিনিময় হার স্থিতিশীল করতে সরকার সরকারি কর্মকর্তাদের রাষ্ট্রীয় খরচে বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা দেয়। এরপর বাংলাদেশ ব্যাংকও ব্যাংকারদের ওপর একই ধরনের নিষেধাজ্ঞা আরোপ করে।

Comments

The Daily Star  | English

Create right conditions for Rohingya repatriation: G7

Foreign ministers from the Group of Seven (G7) countries have stressed the need to create conditions for the voluntary, safe, dignified, and sustainable return of all Rohingya refugees and displaced persons to Myanmar

4h ago