উদ্যোক্তাদের পণ্য বিপণনে বিসিকের অনলাইন মার্কেট

কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ (সিএমএসএমই) সব উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য অনলাইনে বিপণনে ‘বিসিক অনলাইন মার্কেট’ চালু করেছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থা বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।
ছবি: সংগৃহীত

কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পসহ (সিএমএসএমই) সব উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য অনলাইনে বিপণনে 'বিসিক অনলাইন মার্কেট' চালু করেছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন সংস্থা বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)।

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায়  রাজধানীর একটি অভিজাত হোটেলে 'বিসিক অনলাইন মার্কেট উদ্বোধন ঘোষণা করেন।

শিল্পমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তির এই যুগে অনলাইনে পণ্য বিক্রয় এখন বিশ্বব্যাপী সমাদৃত। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশে তথ্য প্রযুক্তি খাতে যে অপার সম্ভাবনার দ্বার উন্মোচন হয়েছে। ফলে, দেশে ই-কমার্সসহ অন্যান্য ডিজিটাল সার্ভিসের সুফল মানুষ ইতোমধ্যে ভোগ করতে শুরু করেছেন।

তিনি আরও বলেন, 'বিসিক অনলাইন মার্কেট' শিল্প সমৃদ্ধ ডিজিটাল বাংলাদেশের গতিকে আরও বেগবান করবে। জাতির পিতার স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত সোনার বাংলা গড়তে এবং মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত উন্নত বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে 'বিসিক অনলাইন মার্কেট'।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, বাংলাদেশের মতো জনবহুল দেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এসকল শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন ও বাজারজাতকরণে সহায়তা প্রদানের জন্য 'বিসিক অনলাইন মার্কেট' গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। করোনা ভাইরাস প্রাদুর্ভাবের ফলে সৃষ্টি পরিস্থিতির ফলে উদ্যোক্তরা তাদের পণ্য বিক্রয়ে যে বাঁধার সম্মুখীন হয়েছিলেন বিসিকের এই অনলাইন মার্কেট চালু হওয়ার ফলে তা অনেকাংশে কমে যাবে।

বিসিকের অনলাইন মার্কেটের ওয়েব লিংক হলো- www.bscic-emarket.gov.bd)।

Comments

The Daily Star  | English

First phase of India polls: 40pc voter turnout in first six hours

An estimated voter turnout of 40 percent was recorded in the first six hours of voting today as India began a six-week polling in Lok Sabha elections covering 102 seats across 21 states and union territories, according to figures compiled from electoral offices in states

52m ago