‘অনলাইনে আমার কেনা গরু তারা অন্যের কাছে বিক্রি করে দেয়’

ই-কমার্স খাতে একের পর এক নেতিবাচক খবরের মধ্যে অনলাইনে কেনাকাটা করে প্রতারিত হওয়ার গল্প শোনালেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।  
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

ই-কমার্স খাতে একের পর এক নেতিবাচক খবরের মধ্যে অনলাইনে কেনাকাটা করে প্রতারিত হওয়ার গল্প শোনালেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।  

রোববার বাংলাদেশ প্রতিযোগিতা কমিশনের সম্মেলন কক্ষে আয়োজিত একটি কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিজ্ঞতার কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী জানান, ২০২০ সালে ঈদুল আজহা উপলক্ষে তিনি 'ডিজিটাল হাট' নামে একটি অনলাইনে কোরবানির পশু কেনাকাটার প্ল্যাটফর্ম উদ্বোধন করেন। 

প্রধান অতিতি হিসেবে প্ল্যাটফর্মটি উদ্বোধনের পর এক লাখ টাকা দিয়ে একটি কোরবানির গরু অর্ডার করেছিলেন কন্তু সেটা তাকে ডেলিভ্যারি দেওয়া হয়নি। 

টিপু মুনশি বলেন, 'আমি গরুটি ডেলিভ্যারি পাওয়ার জন্য অপেক্ষাও করেছিলাম।'

বাণিজ্যমন্ত্রী জানান, ছয়-সাত দিন পরে জানতে পারেন তার অর্ডার করা গরুটি অন্য আরেক জনের কাছে বিক্রি করে দেওয়া হয়েছে।  

এর সমাধান হিসেবে মন্ত্রীকে বলা হয়েছিল, অনলাইন কোম্পানিটি তাকে ৮৭ হাজার টাকা মূল্যের অন্য একটি গরু দেবে, সঙ্গে একটি ছাগল দিয়ে বাকি টাকা সমন্বয় করবে।

অনলাইন কোম্পানিটির নাম উল্লেখ না করলেও মন্ত্রী জানান, তিনি শেষ পর্যন্ত ওই প্রস্তাবেই রাজি হন।  

তবে, চলতি বছর অনলাইনে অর্ডার করে পছন্দ করা কোরবানির গরুটিই পেয়েছেন বলেও জানান তিনি।

Comments

The Daily Star  | English

Why planting as many trees as possible may not be the solution to the climate crisis

The heatwave currently searing Bangladesh has led to renewed focus on reforestation efforts. On social media, calls to take up tree-planting drives, and even take on the challenge of creating a world record for planting trees are being peddled

2h ago