কুসুম শিকদারকে আইনি নোটিশ

আগামী ৭২ ঘণ্টার মধ্যে কুসুম শিকদারের গাওয়া “নেশা” গানটি ইউটিউব থেকে সরানোর জন্য আইনি নোটিশ দেওয়া হয়েছে।
Kushum Shikdar
“নেশা” গানের একটি দৃশ্যে কুসুম শিকদার ও খালেদ হোসাইন সুজন। ছবি: সংগৃহীত

আগামী ৭২ ঘণ্টার মধ্যে কুসুম শিকদারের গাওয়া “নেশা” গানটি ইউটিউব থেকে সরানোর জন্য আইনি নোটিশ দেওয়া হয়েছে।

আজ (১৩ আগস্ট) দুপুরে সুপ্রিম কোর্টের আইনজীবী আফতাব উদ্দিন সিদ্দিকী ইমেইল, ডাক ও কুরিয়ারযোগে এ নোটিশ পাঠান। এতে বলা হয়েছে, গানটির কথা বেশ উত্তেজক। সমাজে এর নেতিবাচক প্রভাব পড়ছে। তাই ভিডিওটি যেন আগামী ৭২ ঘণ্টার মধ্যে সরানো হয়। তা না হলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

গানটির প্রকাশক “বঙ্গ”-সহ এর মডেল, শিল্পী কুসুম সিকদার ও খালেদ হোসাইন সুজন, বিটিআরসি চেয়ারম্যান, তথ্য যোগাযোগ বিভাগের ভারপ্রাপ্ত সচিব, সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ও তথ্যসচিবকেও এ বিষয়ে নোটিশ পাঠানো হয়েছে।

এ প্রসঙ্গে কুসুম শিকদার দ্য ডেইলি স্টার অনলাইনকে বলেন, “এই যে ‘নেশা’ গানটি নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে বিষয়টিকে আমি ইতিবাচকভাবে দেখছি। কয়েকদিনে লাখ লাখ মানুষ গানটি দেখেছেন। আমার অভিনীত ভারতের জাতীয় পুরস্কার পাওয়া ‘শঙ্খচিল’ সিনেমাটি যত মানুষের কাছে পৌঁছেছে ‘নেশা’ গানটি এর চেয়ে অনেক বেশি মানুষের কাছে গেছে।”

“গানটির আইনি নোটিশের বিষয়ে প্রযোজনা প্রতিষ্ঠান বলতে পারবে। আমি কিছু বলতে পারবো না,” যোগ করেন কুসুম।

গত ৩ আগস্ট প্রকাশিত মিউজিক ভিডিওটির গানের কথা লেখার পাশাপাশি কণ্ঠও দিয়েছেন অভিনেত্রী কুসুম। এটি পরিচালনা করেছেন শুভ্র খান ও শ্রাবণী। গানটিতে মডেলদের খোলামেলা উপস্থিতি ও গানের কথা অশ্লীল দাবি করে ভিডিওটির সমালোচনা করছেন অনেকেই।

Comments

The Daily Star  | English

Cuet students suspend protests

Say authorities assured them of meeting their major demands

2h ago