২০১৯ সালে পশ্চিমবঙ্গে ক্ষমতায় এলে

পশ্চিমবঙ্গ-বাংলাদেশ সীমান্ত সিল করবে বিজেপি

ভারতের আসাম রাজ্যে বিজেপি শাসিত সরকার সেই রাজ্যে কথিত অনুপ্রবেশ ও চোরা কারবার রুখতে সীমান্ত সিল করার উদ্যোগ নিয়েছে। পশ্চিমবঙ্গে বিজেপি সরকার গঠন করলে আসাম সরকারের মতোই পশ্চিমবঙ্গ-বাংলাদেশ সীমান্ত সিল করবে বিজেপি।

ভারতের আসাম রাজ্যে বিজেপি শাসিত সরকার সেই রাজ্যে কথিত অনুপ্রবেশ ও চোরা কারবার রুখতে সীমান্ত সিল করার উদ্যোগ নিয়েছে। পশ্চিমবঙ্গে বিজেপি সরকার গঠন করলে আসাম সরকারের মতোই পশ্চিমবঙ্গ-বাংলাদেশ সীমান্ত সিল করবে বিজেপি।

আজ দুপুরে কলকাতায় “মিট দ্য প্রেস’-এ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এই কথা বলেন বিজেপি সভাপতি অমিত শাহ।

তিনদিনের সফরে পশ্চিমবঙ্গ সফর এসে মঙ্গলবার রাজ্যটির উত্তরাঞ্চল সফর করেন তিনি। আজ বুধবার সকালে কলকাতা পৌঁছে সেখানে রাজ্যের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির নির্বাচনী কেন্দ্র ভবানীপুরসহ কলকাতার বেশ কিছু জায়গায় সভা এবং সুধীজন বৈঠক করবেন বিজেপির এই র্শীষ নেতা।

আজ কলকাতা প্রেসক্লাবে সকাল ১১টার নির্ধারিত সাংবাদিক সম্মেলন কিছুটা সময় পিছিয়ে দেওয়া হয়। দিল্লির পৌর করপোরেশনে বিপুল ভোটে জয়ের ফলে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে ভিডিও কনফারেন্স করার জন্য তাঁকে সাংবাদিক সম্মেলন কিছুটা পেছাতে হয়।

মাত্র এক ঘন্টা পর দুপুর ১২টা নাগাদ কলকাতা প্রেসক্লাবে সাংবাদিকদের মুখোমুখি হন তিনি। প্রথমে রাজ্য সরকারের সমালোচনা করে রাজ্যের মানুষকে বিজেপির প্রতি আগ্রহ দেখানোয় তাঁদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এই বিজেপি শীর্ষ নেতা। “মিট দ্য প্রেস”-এ তৃণমূল সরকারের বিরুদ্ধে অনুপ্রবেশের মদদ দেওয়ার অভিযোগও করেন তিনি।

আইনশৃঙ্খলার অবনতি থেকে অর্থনৈতিকভাবে ক্রমে পশ্চিমবঙ্গ পিছিয়ে পড়ছে যা ভারতের জন্যে উদ্বেগের কারণ বলে মনে করেন কেন্দ্রের শাসক দল বিজেপির সর্বভারতীয় সভাপতি।

লিখিত বক্তব্য শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন টিম মোদির “সেকেন্ড ইন্ড কমান্ড” অমিত শাহ। সেখানে তাঁকে প্রশ্ন করা হয় আসাম সরকার বাংলাদেশের সঙ্গে সীমান্ত সিল করার প্রসঙ্গে। বলা হয়, আসাম সরকার বাংলাদেশের সঙ্গে সীমান্ত সিল করে দেওয়ার ঘোষণা দিয়েছে। বিজেপি ক্ষমতায় এলে আপনারা কি পশ্চিমবঙ্গের ক্ষেত্রেও সেটা করবেন কিনা? জবাবে অমিত শাহ বলেন, “নিশ্চিতভাবেই বিজেপি সেটা করবে।”

তিনি আরও বলেন, “২০১৯ সালে পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় আসবে। ‘সোনার বাংলা’ তৈরির ক্ষেত্রে বিজেপিই কাজ করবে।”

Comments

The Daily Star  | English
Inner ring road development in Bangladesh

RHD to expand 2 major roads around Dhaka

The Roads and Highways Department (RHD) is going to expand two major roads around Dhaka as part of developing the long-awaited inner ring road, aiming to reduce traffic congestion in the capital.

17h ago